× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শাবিপ্রবিতে অনশন: ১৬ জন হাসপাতালে ভর্তি

২২ জানুয়ারি ২০২২, ০৩:২৬ এএম । আপডেটঃ ২২ জানুয়ারি ২০২২, ০৮:১৯ এএম

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদের পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। তাদের কেউই খাবার ও পানীয় গ্রহণ করেননি এই দীর্ঘ সময়ে। ফলে আরো একজনের স্বাস্থ্যের অবনতি ঘটেছে। আজ বেলা ১১টা ২০ মিনিটের দিকে অনশনকারী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র শাহরিয়ার আবেদীনকে অ্যাম্বুলেন্সে হাসপাতালে নেওয়া হয়েছে।

এনিয়ে ২৩ অনশনকারীর ১৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। বাকি ৭ শিক্ষার্থী উপাচার্যের বাসভবনের সামনে অনশন চালিয়ে যাচ্ছেন।

এদিকে, অনশনরত শিক্ষার্থীদের পাশে চিকিৎসক ছাড়াও সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের ছাত্রলীগের ২০ থেকে ২৫ জনের টিম গত পরশু থেকে রয়েছে। তাদের সমন্বয়ক নাজমুল হাসান আজ বলেন, ২৩ জনের মধ্যে এরই মধ্যে হাসপাতালে যে ১৬ জনকে নেওয়া হয় তারাও অনশন চালিয়ে যাচ্ছেন। ২৩ জনের সবাই কেউ কোনো ধরনের খাবার বা পানীয় নিচ্ছেন না। এমনকি তারা মুখেও স্যালাইন খেতে রাজি হচ্ছেন না। বাধ্য হয়ে শুধু শিরায় স্যালাইন দিতে হচ্ছে, পাশাপাশি ট্রিটমেন্ট চলছে।

এ রকম ক্ষেত্রে বড় শারীরিক সমস্যা হচ্ছে কি না জানতে চাইলে নাজমুল হাসান বলেন, ‘‌সমস্যা বাড়ছে। একজন ছাত্রের জ্বর চলে এসেছে। এছাড়া একজন ছাত্রীকে মুখে খাবার না দেওয়া গেলে তার অবস্থা বিপদের দিকে যেতে পারে বলে সতর্ক করে দিয়েছেন মেডিসিন বিভাগের প্রধান শিশির রঞ্জন চক্রবর্তী। ’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.