× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

স্বাস্থ্যবীমার চেক পেলো ঢাবি শিক্ষার্থীরা

১২ ডিসেম্বর ২০২১, ১৩:১৪ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থীদের স্বাস্থ্যবীমা দাবির ২৫টি চেক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে যমুনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের চেয়ারম্যান বদরুল আলম খান চেক হস্তান্তর করেন। সকালে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে এসব চেক হস্তান্তর করেন। 

এসময় অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, যমুনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান খন্দকার প্রমুখ উপস্থিত ছিলেন। ভারপ্রাপ্ত হিসাব পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম অনুষ্ঠান সঞ্চালন করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের স্বাস্থ্যবীমা দাবির চেক প্রদান প্রক্রিয়াকে অনলাইন ভিত্তিক করার উপর গুরুত্বারোপ করে বলেন, এতে শিক্ষার্থীদের ভোগান্তি লাঘব হবে এবং সহজেই তারা বীমা সুবিধা লাভ করতে পারবে। তিনি বলেন, দেশে ইন্স্যুরেন্স শিল্পের বিকাশে মানসম্পন্নভাবে এই সেবা কার্যক্রম পরিচালনা করতে হবে। 

উল্লেখ্য, গত ১ জুলাই থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব নিয়মিত শিক্ষার্থীকে স্বাস্থ্যবীমা ও জীবনবীমা প্রকল্পের আওতায় আনা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় বার্ষিক মাত্র ২৭০ টাকা প্রিমিয়াম দিয়ে শিক্ষার্থীরা এখন তালিকাভুক্ত বিভিন্ন হাসপাতালে স্বাস্থ্যসেবা গ্রহণের সুযোগ পাচ্ছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.