× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন ৩০ ডিসেম্বর

১৮ ডিসেম্বর ২০২১, ১৯:৫১ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২২ সালের কার্যকর পরিষদ নির্বাচন আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশগ্রহণ করছেন সাদা এবং নীল উভয় দলের সদস্যরা। শনিবার মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন সাদা এবং নীল উভয়ই দলের সদস্যরা।

আগের নির্বাচনে করোনা মহামারির সময় বিভিন্ন কারণ দেখিয়ে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল অংশগ্রহণ না করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল জয়ী হয়েছিল।

নির্বাচন পরিচালক ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী জানিয়েছেন, শনিবার উভয় দলই মনোনয়নপত্র জমা দিয়েছে। আশা করা যাচ্ছে এবার নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২০ ডিসেম্বর সন্ধ্যা সাতটার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করার সুযোগ পাবেন প্রার্থীরা। ওইদিনই রাত আটটার পর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে বলে জানান তিনি।

এদিকে নীল দল এবং সাদা দলের প্যানেলও চূড়ান্ত হয়ে গেছে। নীল দলের বেশ কয়েকজন শিক্ষক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, শীর্ষ ছয়টি পদে কোনো পরিবর্তন আসেনি। বাকি ১০টি সদস্য পদে কিছুটা পরিবর্তন এসেছে।

সভাপতি পদে অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, সহ-সভাপতি পদে অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা চৌধুরী, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. মো. আকরাম হোসেন, সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. নিজামুল হক ভূইঁয়া এবং যুগ্ম-সম্পাদক পদে অধ্যাপক ড. মো. আব্দুর রহিম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে।

এদিকে সাদা দলের পক্ষ থেকে জানা গেছে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ড. ইয়ারুল কবীর এবং সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. আব্দুস সালাম। উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে সকাল ১০টা থেকে দুপুর ২.৩০টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হবে। গত কয়েক বছর ধরে এই শিক্ষক সমিতিতে আওয়ামী লীগ সমর্থক প্যানেল জয়ী হয়ে আসছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.