× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গবিতে ছয় বিভাগে ফি বাড়ছে

৩০ এপ্রিল ২০২২, ০৯:৩৪ এএম

প্রতীকী ছবি

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ছয়টি বিভাগ/অনুষদের ফি বৃদ্ধি করেছে কর্তৃপক্ষ। 

আজ শনিবার (৩০ এপ্রিল) ওয়েবসাইট ও একাডেমিক সূত্র থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। 

এর আগে গত বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার এস. তাসাদ্দেক আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফি বৃদ্ধির বিষয়ে জানানো হয়। বিজ্ঞপ্তি পর্যালোচনা করে দেখা যায়, ৬ টি বিভাগে ২৫ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত ফি বৃদ্ধি করা হয়েছে। 

গবির ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস অনুষদের পুরাতন ফি ৫ লাখের সঙ্গে নতুন করে ১ লাখ বাড়িয়ে ৬ লাখ করা হয়েছে। ফার্মেসী বিভাগে ৫ লাখ টাকার সঙ্গে নতুন করে যোগ করা হয়েছে ৫০ হাজার টাকা। 

বায়োকেমিস্ট্রি ও মলিকুলার বায়োলজি বিভাগে ১৫ আগের ২ লাখ ২৫ হাজার টাকার জায়গায় দিতে হবে নতুন নির্ধারিত ৩ লাখ টাকা। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ ৩ লাখ টাকার জায়গায় ৫০ হাজার টাকা বেশিসহ পরিশোধ করতে হবে ৩ লাখ ৫০ হাজার টাকা। 

একইভাবে ইংরেজি ও আইন বিভাগেরও ফি বেড়েছে। ইংরেজি বিভাগে আগের ২ লাখ ৫০ হাজার থেকে বাড়ানো হয়েছে আরও ৫০ হাজার টাকা। এতে নতুন নির্ধারিত ফি দাঁড়িয়েছে ৩ লাখ। অপরদিকে, আইন বিভাগে ২৫ হাজার টাকা বৃদ্ধি করে ৩ লাখ ২৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। 

প্রসঙ্গত, চলতি মাসের ৪ এপ্রিল এ বিষয়ে বিভাগীয় প্রধানদের সভা অনুষ্ঠিত হয়। তাদের সুপারিশ ও কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ ফি পুন:নির্ধারণ করা হয়। আগামী অক্টোবর-২০২২ সেশন থেকে এটি কার্যকর হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.