× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অ্যাভাটারের রোনাল কি কেট উইন্সলেট?

পরমেশ্বর রায় অয়ন

০২ জুলাই ২০২২, ০২:০৫ এএম । আপডেটঃ ০২ জুলাই ২০২২, ০২:০৬ এএম

‘অ্যাভাটার:দ্য ওয়ে অফ ওয়াটার’ সিনেমার একটি দৃশ্য

শেষবার কেট উইন্সলেট জেমস ক্যামেরনের সাথে জুটি বেঁধেছিলেন টাইটানিকে। সিনেমা হলে ঝড় তুলেছিল ‘টাইটানিক’। এই সিনেমা দিয়েই     এক অমর ইতিহাসের স্বাক্ষী হয়েছিলেন কেট ও ক্যামেরন। এখন আবার এই দুই তারকা জুটি বেঁধেছেন। তবে জাহাজের সেই প্রেমকাহিনী নয়, এবার তারা ভিন্ন ঘরানার কাহিনী নিয়ে দর্শকের সামনে আসছেন। 

জেমস ক্যামেরনের বহুল প্রতিক্ষিত  ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এর শুটিংয়ের অধিকাংশ কাজ শেষ হয়েছে বলে জানা গেছে। ছবিটি শেষ মুহূর্তে সম্পাদনার টেবিলে রয়েছে।

কেট উইন্সলেট এখানে রোমান্টিক রোজের চেয়ে খুব আলাদা চরিত্রে অভিনয় করছেন। এই সিনেমায় উইন্সলেটের চরিত্রের নাম হল যোদ্ধা রোনাল।  রোনাল মেটকাইনা গোষ্ঠীর নেতৃত্ব দেয় যারা প্যান্ডোরার বিশাল সমুদ্রের অগভীর অঞ্চলে বাস করে। দুঃসাহসী সব  অ্যাডভেঞ্চারে তাকে প্রধান ভূমিকা পালন করতে দেখা যায়। 

 কেট উইন্সলেট জানান, তার চরিত্রটি খুবই অনুগত ও নির্ভীক এক নেতার। 

এম্পায়ার ম্যাগাজিনকে দেওয়া স্বাক্ষাৎকারে অস্কারজয়ী এই অভিনেত্রী অ্যাভাটারে তার চরিত্রটি সম্পর্কে  বলেন, সে শক্তিশালী একজন যোদ্ধা। এমনকি গুরুতর বিপদের মুখেও অনাগত শিশুর সাথে সে তার লোকেদের সাথে যোগ দেয় এবং তার সবচেয়ে প্রিয় জিনিসটির জন্য লড়াই করে। তার পরিবার এবং বাসস্থানের জন্য সে সব কিছু উৎসর্গ করতে প্রস্তুত। 

সিনেমাটিতে দেখা যাবে, জ্যাক এবং  নেইটিরিকে তাদের বাড়ি থেকে বাস্তুচ্যুত করা হয় তারা এবং মেটকাইনার জলজগতে পালিয়ে যায়। এরপর গল্পে সুলি বংশকে অনুসরণ করা হয়। তবে তাদের সাদরে স্বাগত জানানো হয় না।  

টাইটানিকের পর ক্যামেরনের সাথে আর তেমন কাজ করা হয়নি কেটের। টাইটানিক তাকে  বিশ্বব্যাপী তারকার পরিচিত এনে দিয়েছিল। তবে সেই সময় তাকে মারাত্মক খ্যাতির বিড়ম্বনায় পড়তে হয়েছিল।  মানসিক ট্রমা কাটাতে মনোবিদের শরনাপন্ন হয়েছিলেন কেট। তবে যাই হোক, টাইটানিকের আকাশচুম্বী সাফল্যের পর ব্রিটিশ অভিনেত্রীকে আর পেছনে তাকাতে হয়নি। 

পরিচালক জেমস ক্যামেরন সম্পর্কে কেট বলেন, জেমস এবং আমি-দুজনেই এখন সম্পূর্ণ আলাদা মানুষ।  ২৬ বছর আগে যেমন ছিলাম এখন আর তেমনটা নেই। জেমস খুবই শান্ত আর আমি যথেষ্ট পরিনত।  

অ্যাভাটারের শুটিংয়ের সময় তাকে জলের মধ্যে সাঁতরাতে দেখা গেছে। এক নিঃশ্বাসে কতক্ষণ পানির নিচে থাকতে পারেন কেট?

এক ডুবে ৭ মিনিট ১৪ সেকেন্ড পর্যন্ত পানির নিচে থাকতে পারেন বলে জানান এই হলিউড অভিনেত্রী। তিনি বলেন, একজন মধ্যবয়সী মহিলা হিসাবে আমার জন্য সবচেয়ে আশ্চর্যজনক জিনিসটি ছিল শুধু নতুন কিছু নয়, অতিমানবীয় কিছু শেখা। 

এ বছরের ১৬ ডিসেম্বর মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.