× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বর্ডার থেকে সুলতানপুরে অধরা!

বিনোদন প্রতিবেদক

০৫ ডিসেম্বর ২০২২, ০৭:২৮ এএম

ঢাকাই চলচ্চিত্রের স্লিম ফিগারের নায়িকা অধরা খান। 'মাতাল' সিনেমার নাম ভূমিকায় অভিনয় করে দারুণ সাড়া জাগান। এরপর 'নায়ক' এবং 'পাগলের মতো ভালোবাসি' দিয়ে আলোচনার ধারাবাহিকতায় হাঁটেন অধরা খান। সেই ধারায় এবার 'সুলতানপুর' সিনেমায় নিয়ে আসছেন তিনি। যদিও শুরুতে এই সিনেমার নাম ছিল 'বর্ডার'। কিন্তু আগের নাম পরিবর্তিত হওয়ায় বর্ডার থেকে অধরা খান এখন সুলতানপুরে।

অধরা খান জানান, সুলতানপুর নামে ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। ইংরেজি নববর্ষের জানুয়ারির প্রথম দিকে সিনেমাহলে এটি মুক্তির কথা রয়েছে বলে জানানো হয়েছে নির্মাতা সূত্রে। 

তিনি জানান, সেপ্টেম্বরেই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল 'বর্ডার' নামে। কিন্তু ওই সময় সেন্সর বোর্ডের আপত্তির মুখে এটির নাম পরিবর্তন হয়ে যায়। আশার কথা হলো, সেন্সর জটিলতা কাটিয়ে প্রেক্ষাগৃহে ফিরছে এটি। তবে পাল্টে 'সুলতানপুর' নামে এটি ছাড়পত্র পেয়েছে। দু'টি দেশের সীমান্ত এলাকার মধ্যে যে জীববৈচিত্র্যের বিস্তৃতি ঘটে, সেগুলোই এই সিনেমার উপজীব্য। বাংলাদেশ-ভারত সীমান্তের মানুষের জীবনযাত্রা ও ওই অঞ্চলের চোরাচালান নিয়ে সিনেমাটির গল্প। এতে গ্রামের একজন প্রভাবশালী সৎ নেতার মেয়ের চরিত্রে অভিনয় করেছেন অধরা খান। এটিই ‘সুলতানপুরে’র প্রধান নারী চরিত্র।

এ প্রসঙ্গে অধরা খান বলেন, এটা একদমই এই সময়ের সিনেমা। দর্শকের পছন্দ করার সবকিছু্‌ই আছে এখানে। অ্যাকশন থ্রিলার ঘরানার এই সিনেমায় আমার অভিনীত চরিত্রটিও চ্যালেঞ্জিং। চরিত্রটি ফুটিয়ে তুলতে আমার চেষ্টার কমতি ছিল না। সিনেমার নাম এবং কিছু দৃশ্যের পরিবর্তন হলেও গল্পের কোনো পরিবর্তন হয়নি। আশা করছি, দর্শক এই সিনেমাটি দেখে দারুণ বিনোদন পাবেন।

সিনেমাটির কাহিনি লিখেছেন আসাদ জামান এবং পরিচালনা করেছেন সৈকত নাসির। অধরা খান ছাড়াও এই এতে আরও অভিনয় করেছেন আশীষ খন্দকার, সুমন ফারুক, সাঞ্জু জন, রাশেদ মামুন অপু, মৌমিতা মৌ, শাহিন মৃধা প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছে ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্ট।

অধরা খান জানান, তার হাতে রয়েছে ‘কোভিড-১৯ বাংলাদেশ’, ‘গিভ অ্যান্ড টেক’, ‘উন্মাদ’ ও নাম ঠিক না হওয়া কলকাতার একটি সিনেমার কাজ। সর্বশেষ এই তাকে দেখা গেছে 'পাগলের মতো ভালোবাসি' সিনেমায়। এতে তিনি অভিনয় করেছিলেন আসিফ নূর ও সুমিত সেনগুপ্ত'র বিপরীতে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.