× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দোদুলের হ্যাট্রিক, শ্রেষ্ঠ নাট্যকার লাজুক

বিনোদন প্রতিবেদক

১৮ ডিসেম্বর ২০২২, ০৬:৫২ এএম

টেলিভিশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্রাব) এর আয়োজনে বর্ণাঢ্য সাংস্কৃতিক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে গত বৃহস্পতিবার প্রদান করা হয়েছে ২৮তম ট্র্যাব অ্যাওয়ার্ড ২০২২। 

এতে টেলিভিশনের নাটক বিভাগে জনপ্রিয় ধারাবাহিক ‘মুসা’র জন্য শ্রেষ্ঠ নাটক, শ্রেষ্ঠ পরিচালক ও শ্রেষ্ঠ অভিনেতা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন নির্মাতা, প্রযোজক ও অভিনেতা সাজ্জাদ হোসেন দোদুল।

অন্যদিকে, ‘পরিবার’ ধারাবাহিক নাটকের জন্য নাটক বিভাগে শ্রেষ্ঠ নাট্যকার ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন দোদুলের সহধর্মণী নির্মাতা, নাট্যকার ও অভিনেত্রী রাশেদা আক্তার লাজুক। বংলাদেশে লাজুক একমাত্র নারী নাট্যকার যার প্রায় আড়াই হাজার পর্বের মতো বিভিন্ন ধারাবাহিক প্রচার হয়েছে। অসংখ্য একক নাটক প্রচার হয়েছে। এরই মধ্যে তার পরিবার ধারাবাহিকটি ৩০৯ পর্ব প্রচার হয়েছে।

পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত কণ্ঠে দোদুল বলেন, এর আগেও অনেক বার শ্রেষ্ঠ নাট্যকার ও পরিচালক সহ বিভিন্ন শাখায় ট্র্যাব অ্যাওয়ার্ড পেয়েছি। এবার পেলাম বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত ধারাবাহিক নাটক ‘মুসা’র জন্য। তিনটি ক্যাটাগরিতে আমি পুরস্কার পেয়েছি। সবচেয়ে আনন্দ লাগছে অভিনয়ের জন্য পুরস্কার অর্জন। এর আগেও অভিনয়ের জন্য বাচসাস সহ অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু অনেক বছর বিরতির পর নতুন করে এলাম অভিনয়ে। এসেই স্বীকৃতি পেলাম ‘মুসা’ নাটকে অভিনয়ের জন্য। খুব ভালো লাগছে। কাজের সব স্বীকৃতি এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা ও উৎসাহ দেয়।

লাজুক বলেন, পুরস্কার সবসময় কাজের গতি বাড়িয়ে দেয়। পুরস্কার শুধুমাত্র একটি সম্মান নয়, অনুপ্রেরণাও। এমন সম্মাননা প্রাপ্তিতে কাজের প্রতি আমার দায়বদ্ধতা আরও বেড়ে গিয়েছে। চেষ্টা থাকবে সামনে এর চেয়েও ভালো কিছু করার।

গত বৃহস্পতিবার  সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.