× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অশালীন মন্তব্যে সায়ন্তিকার ক্ষোভ

বিনোদন প্রতিবেদক

০২ মার্চ ২০২৩, ০৫:০৮ এএম

‘অভিনেত্রী বলেই অশালীন মন্তব্যের লক্ষ্য হতে পারি না।’ সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করলেন টালিউড নায়িকা সায়ন্তিকা। একের পর এক পোস্টে অশালীন মন্তব্যের কারণে তিনি এই ক্ষোভ প্রকাশ করেন। অশালীন মন্তব্যের জন্য দায়ী ব্যক্তির অ্যাকাউন্টের নাম উল্লেখ করে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন সায়ন্তিকা। শুধু একটি অ্যাকাউন্টই নয়, অভিযুক্ত ওই ব্যক্তির একাধিক অ্যাকাউন্টের নাম উল্লেখ করেন তিনি।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট অনুযায়ী, ওই ব্যক্তির নাম শিলাদিত্য। সায়ন্তিকা লেখেন, ‘আমি আপনাকে এত গুরুত্ব দিতে চাইনি। কিন্তু আর নয়, আপনার উচিত মহিলাদের সম্মান করা।’
সায়ন্তিকার অভিযোগ, তার একের পর এক পোস্টে অশালীন মন্তব্য করেছেন ওই ব্যক্তি। নিজের শেষ ইনস্টাগ্রাম পোস্টে সায়ন্তিকা তার অনুরাগীদের বলেন ওই ব্যক্তির মন্তব্য পড়ে দেখতে।
প্রসঙ্গত, অভিনেত্রীর উল্লেখ করা অ্যাকাউন্টটি এখনও ‘ডিলিটেড’ দেখালেও কিছু মন্তব্য এখনও রয়েছে তার পোস্টে। এতদিন বিষয়টিকে খুব বেশি গুরুত্ব দেননি সায়ন্তিকা।
তবে অভিনেত্রী বলেন, ‘অনেক সময়ে নীরবতার ভুল অর্থ বের করা হয়।’
ইনস্টাগ্রামে একটি পোস্ট করে সায়ন্তিকা লেখেন, ‘আজ আমি যা কিছু অর্জন করেছি, তার জন্য আমি আমার অনুরাগী ও শুভানুধ্যায়ীদের কাছে কৃতজ্ঞ। পাশাপাশি, নোংরামির বিরুদ্ধে আওয়াজ তোলাও আমার দায়িত্বের মধ্যে পড়ে। মহিলাদের এমন অসম্মান কোনও ভাবেই সহ্য করা যায় না।’
তিনি আরও লেখেন, ‘আপনি কাউকে পছন্দ বা অপছন্দ করতেই পারেন। কিন্তু আর নয়। এ বার আপনার চুপ করা উচিত।’
সায়ন্তিকার পোস্টে মন্তব্য করেছেন অভিনেত্রী ও সাংসদ মিমি চক্রবর্তীও। বিষয়টি নিয়ে সাইবার ক্রাইম ব্রাঞ্চে অভিযোগ দায়ের করার কথা জানান তিনি।
সমালোচনা থেকে ট্রোলিং। সামাজিক যোগাযোগমাধ্যমের যুগে এই সব এখন অনেকটাই স্বাভাবিক। একাধিকবার এ সবের সম্মুখীন হয়েছেন অভিনেতা-অভিনেত্রীরা। তার বিরুদ্ধে আওয়াজও তুলেছেন অনেকেই। মাত্রাছাড়া অশালীনতা যে সহ্য করবেন না তারা, সে কথাই আবার জানালেন সায়ন্তিকা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.