× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কারিনাকে বয়কটের ডাক

২৩ এপ্রিল ২০২২, ০১:০১ এএম

কারিনা কাপুর।

সামনেই অক্ষয় তৃতীয়া। তার জন্য তৈরি একটি বিজ্ঞাপনে সেজেগুজে পোজ দিয়েছিলেন কারিনা কাপুর। অথচ কপালে পরেননি টিপ। এর জন্যই ভারতীয় সংস্কৃতিকে অপমান করার অভিযোগ উঠল তার বিজ্ঞাপনের বিরুদ্ধে।

এক গয়না প্রস্তুতকারক সংস্থার জন্য ওই বিজ্ঞাপনটি করেন কারিনা। অভিনেত্রীর কানে দুল ও গলায় হার থাকলেও কপালে টিপ ছিল না। এতেই ক্ষিপ্ত নেটদুনিয়ার একাংশ। একের পর এক টুইট করা হয় ‘বয়কট মালাবার গোল্ড’ হ্যাশট্যাগ দিয়ে। আবার ‘নো বিনি নো বিজনেস’ হ্যাশট্যাগও ট্রেন্ডিং হয়। 

কারিনার ছবি শেয়ার করে একজন মন্তব্য করেন, সারা বিশ্ব জানে টিপ পরা আমাদের ঐতিহ্যের অঙ্গ। কপালের ঠিক মাঝখানে পড়া হয়, এটাই ভারতের রীতি ও সংস্কৃতি। এটা কি সে জানে না? 

এ বিষয়ে আরেকজন মন্তব্য করেন, সিঁদুরের টিপ শক্তির আরেক রূপ। কপালে সিঁদুরের টিপ লাগানো হিন্দু ধর্মের সংস্কৃতি, শুদ্ধতা এবং পবিত্রতার প্রতীক। এটি বিবাহিত স্ত্রীর পরিচয়ও বটে।

উল্লেখ্য, বিজ্ঞাপন নিয়ে এই চর্চা নতুন নয়। গত বছর হিন্দু সংস্কৃতির অপমানের অভিযোগে নেটদুনিয়ার একাংশের রোষানলে পড়ে পোশাক প্রস্তুতকারক সংস্থা ফ্যাবইন্ডিয়া। সোশ্যাল মিডিয়ায় সংস্থার তৈরি করা পোশাক বয়কটের ডাক দেওয়া হয়। এবার কটাক্ষের মুখে পড়ল করিনা কাপুরের বিজ্ঞাপন। যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত গয়না প্রস্তুতকারক সংস্থার পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.