× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বডি স্প্রে’র অশালীন বিজ্ঞাপনে তোলপাড়, অবশেষে ক্ষমা প্রার্থনা

০৭ জুন ২০২২, ০০:০৫ এএম

লেয়ার শট বডি স্প্রে’র অশালীন বিজ্ঞাপন নিয়ে ভারতে তোলপাড় সৃষ্টি হয়েছিল। ভারত সরকারের ভর্ৎসনার মুখেও পড়তে হয় সংস্থাকে। এমন পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় দীর্ঘ পোস্ট করে ক্ষমা চাইল তারা। সেই সঙ্গে নিজেদের বিজ্ঞাপন নিয়ে সাফাইও দিল।

কী ছিল বিজ্ঞাপনে? সম্প্রতি আইপিএল চলাকালে লেয়ার ব্র্যান্ডের ‘শট’ নামে একটি বডি স্প্রের বিজ্ঞাপন প্রচার করা হয়। সেখানে বলতে দেখা যায়, ‘আমরা চারজন আর ও একা। শট কে নেবে?’। এটিকে ধর্ষণের নামে রসিকতার ইঙ্গিত হিসেবেই দেখছে মানুষ। বিজ্ঞাপনটি ঘিরে সোশ্যাল মিডিয়ায় ঝড় বয়ে গেছে। এ রকমই দ্বিতীয় একটি বিজ্ঞাপন তৈরি হয়েছে শপিং মলের মধ্যে। সেখানেও যুবকদের ‘ইঙ্গিত’ ভালো চোখে নেয়নি নেটিজেনরা।

এরপর তুমুল বিতর্কের মধ্যে টুইটার ও ইউটিউবকে লেয়ার শট বডি স্প্রে’র বিজ্ঞাপনটি তুলে নেওয়ার নির্দেশ দেয় ভারতের তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়। চিঠিতে মন্ত্রণালয় জানায়, ওই বিজ্ঞাপনে নারীদের অসম্মান করা হয়েছে। এমনকি যৌন হেনস্তাকেও উসকানি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন নিয়ে বিতর্কের পারদ যখন চূড়ায়, তখন নিজেদের ভুল স্বীকার করল ডিও প্রস্তুতকারক ব্র্যান্ডটি। টুইটারে তারা লেখে, আমাদের বিজ্ঞাপন অনেককেই আঘাত করেছে। আমরা তার জন্য ক্ষমাপ্রার্থী।

তারা আরও জানায়, সব অনুমতি পাওয়ার পরই বিজ্ঞাপনটি প্রকাশ করা হয়েছিল। কিন্তু এর মাধ্যমে আমরা কোনো নারীর ভাবাবেগে আঘাত করতে কিংবা অপমান ও অসম্মান করতে চাইনি। এরপরই তারা নিশ্চিত করে ইতোমধ্যে সব মিডিয়াকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে তারা বিজ্ঞাপনটি আর সম্প্রচার না করে।

বেশ কিছুদিন ধরেই লেয়ারর শট বডি স্প্রে-র দু’টি বিজ্ঞাপন বিভিন্ন মাধ্যমে সম্প্রচারিত হচ্ছিল। যার একটিতে পাঁচ তরুণ ও এক তরুণীকে দেখা যায়। যেখানে চার তরুণ লেয়ার শট বডি স্প্রের খোঁজে একটি ঘরে ঢোকে। যেখানে একটি বিছানায় বসে থাকতে দেখা যায় এক তরুণ ও তরুণীকে। ঘরে ঢুকে যৌন ইঙ্গিতবাহী কথা বলে চার তরুণ। তারা বলে, ‘আমরা চারজন আর ও একা৷ শট কে নেবে?’ যাতে ভয় পেয়ে যান তরুণী। বিজ্ঞাপনটি বাজারে আসা মাত্র একদল মানুষ আপত্তি করতে শুরু করে। তারপরই তা টুইটার ও ইউটিউবকে তুলে নিতে বলে মন্ত্রণালয়। সমালোচনায় ইতি টানতে এবার ক্ষমাই চেয়ে নিল সংস্থাটি।




Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.