× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইসরাইলের প্রতি ‘ক্ষোভে ফেটে পড়লেন’ জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক

২৩ জুন ২০২২, ০৯:৫৬ এএম

ফাইল ছবি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়াকে নিষেধাজ্ঞা দিতে অস্বীকৃতি জানানোয় ইসরাইলের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছেন। 

জেরুজালেমের হিব্রু বিশ্ববিদ্যালয়ে ভাষণ দেওয়ার সময় ইহুদি ধর্মাবলম্বী জেলেনস্কি বলেন, আপনারা কিভাবে এই আগ্রাসনের শিকারদের সাহায্য করেন না। ইসরাইল কীভাবে সাহায্য করেছে এবং ইসরাইল আর কী করতে পারে সে সম্পর্কে আমাকে সবসময় যে প্রশ্নগুলো করা হয় তার উত্তর আমি কীভাবে দেব না জানি না।

প্রসঙ্গত, তেল আবিব ইউক্রেনে মানবিক ও চিকিৎসা সহায়তা দিয়েছে। কিন্তু ইউক্রেনে অস্ত্র সরবরাহ এবং রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা দেওয়ার কোনো পদক্ষেপই দেশটি এখনো নেয়নি।  

এদিকে,  রুশ বাহিনীর হামলায় গত ২৪ ঘণ্টায় অন্তত ৬৫০ ইউক্রেনীয় সেনা প্রাণ হারিয়েছেন বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার দাবি করেছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও দাবি করেছে, ক্লিনোভোয়েত এলাকায় ইউক্রেনের সেনাবাহিনীর ৩০তম মেকানাইজড ব্রিগেডের মাত্র ৫০ ভাগ সেনা অবশিষ্ট আছে এবং ১৭০ জনেরও বেশি আহত অফিসার ও সেনাদের উদ্ধার করা হয়েছে।

রাশিয়া প্রতিরক্ষা মন্ত্রণালয় তাদের করা বিভিন্ন দাবির সঙ্গে আরও জানিয়েছে, মাইকোলাইভ অঞ্চলে রুশ এরোস্পেস ফোর্স হামলা চালিয়ে ইউক্রেনের সেনাবাহিনীর ৪৯টি ট্যাংক এবং ফুয়েলসহ আরও যুদ্ধাস্ত্র ধ্বংস করেছে। 

তাছাড়া একটি ঘাঁটিতে হামলা চালিয়ে ৫০টি রকেট লঞ্চার ধ্বংস করে দেওয়ার দাবিও জানিয়েছে রাশিয়া।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.