× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নতুন বছরে হার মানবে করোনা, আশা ডব্লিউইচওর

৩১ ডিসেম্বর ২০২১, ২৩:৪১ পিএম । আপডেটঃ ০২ জানুয়ারি ২০২২, ০১:৫৯ এএম

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান তেদরোস আধানম গেব্রেয়াসুস আশাপ্রকাশ করে বলেছেন, নতুন বছরেই বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাস হার মানবে। েশুক্রবার ২০২১ সালের শেষ দিনে লিঙ্কডইনে নতুন বছরের আগমনী বার্তায় এ আশাবাদ ব্যক্ত করেছেন সংস্থাটির প্রধান। খবর বিবিসির।

ব্রিটিশ এ সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, খ্রিষ্টীয় নতুন বছরের শুরুতে একটি বিবৃতি দিয়েছেন ডব্লিউএইচওর প্রধান। এতে তিনি টিকা নিয়ে জাতীয়তাবাদী আচরণ ও টিকার মজুতের বিষয়ে সতর্কবার্তা উচ্চারণ করেছেন।

তিনি বলেন, দুই বছরে আৃমরা এখন এই ভাইরাসকে ভালভাবে জেনেছি। মাস্ক ব্যবহার, ভিড় এড়ানো, শারীরিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলা, বায়ুপ্রবাহ ঠিক রাখা, করোনা পরীক্ষা করা এবং সংক্রমণের উৎস খোঁজার মাধ্যমে আমরা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে শিখেছি।

ডব্লিউইচও প্রধান বলেন, প্রাণঘাতী এ ভাইরাসের চিকিৎসা আমরা করতে পারছি। গুরুতর অসুস্থ ও আক্রান্তদের বেঁচে থাকার সম্ভাবনা এতে বেড়েছে। এসব শিক্ষা এবং সামর্থ্য দিয়ে মহামারির অবসান ঘটানোর সুযোগ আমাদের হাতে আছে।

তবে একই সঙ্গে সতর্কবার্তাও দিয়ে তেদরোস আধানম বলেন, টিকার ক্ষেত্রে যে অসমতা রয়েছে তা বজায় থাকলে ভাইরাসের নতুন ধরন আসার ঝুঁকি বাড়বে। তিনি আরো বলেন, আমরা এই অসমতা থেকে বেরিয়ে আসতে পারলে করোনার মহামারি বিদায় নেবে।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.