× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পোলিও টিকাদানকারী দলের ওপর হামলায় নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক

২৮ জুন ২০২২, ১৪:২৩ পিএম

পাকিস্তানের লাহোরে পোলিও টিকাদান কার্যক্রম। ছবি- এএফপি

পাকিস্তানে একটি পোলিও টিকাদান দলের ওপর চালানো বন্দুক হামলায় তিনজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন স্বাস্থ্যকর্মী এবং দুজন পুলিশ সদস্য রয়েছেন।

মঙ্গলবার (২৮ জুন) পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে এ ঘটনা ঘটে। আফগানিস্তানের সীমান্তবর্তী এ অঞ্চলটি এক সময় আফগান ও পাকিস্তানি তালেবান জঙ্গিদের অভয়ারণ্য ছিল। 

জেলার ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা শহিদ আলী খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। জঙ্গি হামলায় পাকিস্তানে ২০১২ সাল থেকে অনেক পোলিও টিকাদানকারী এবং নিরাপত্তায় নিয়োজিত কর্মী নিহত হয়েছেন।

পাকিস্তান পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা আশফাক আনোয়ার জানান, বন্দুকধারীরা মোটরসাইকেলে করে এসে টিকাদানকারী দলের ওপর গুলি চালায়। হতাহতরা ঘটনাস্থলেই মারা যায় এবং বন্দুকধারীরা পালিয়ে যায়।

বন্দুকধারীদের গুলিতে এ সময় একজন শিশুও আহত হয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

গত বছরে তালেবান আফগানিস্তানের রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ নেওয়ার পর পাকিস্তান সেনাবাহিনীর ওপর জঙ্গি হামলা বেড়ে গিয়েছে। আর এতে প্রধান লক্ষ্যবস্তুতে রয়েছেন নিরাপত্তারক্ষীরা।

১ কোটি ২৬ লাখের বেশি শিশুকে পোলিও টিকা দেওয়ার লক্ষ্য নিয়ে গতকাল সোমবার (২৭ জুন) পাকিস্তানে টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। তবে উগ্র ধর্মীয় মনোভাব এবং বিভিন্ন ভ্রান্ত ধারণার কারণে দেশটির পোলিও নির্মূল অভিযানে প্রায়শই গুলিবর্ষণ হওয়ায় সেই লক্ষ্যমাত্রা অর্জিত হবে কি-না, তা নিয়ে সন্দেহ থেকেই যায়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.