× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

৭৭ বছর পর পাওয়া গেল নিখোঁজ বিমান

২২ জানুয়ারি ২০২২, ০৪:২১ এএম । আপডেটঃ ২২ জানুয়ারি ২০২২, ০৭:৫৮ এএম

দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন ১৯৪৫ সালে ১৩ জন যাত্রী নিয়ে নিখোঁজ হয় সি-৪৬ পরিবহন বিমান। দক্ষিণ চীনের কুমিং থেকে যাত্রা শুরু করেছিল এটি। এরপর হঠাৎ করেই ঝড়ের কবলে পড়ে হারিয়ে যায় বিমানটি।

বহু খোঁজাখুঁজির পরও যখন বিমানটির খোঁজ আর পাওয়া যায়নি, তখন সবাই আশা ছেড়ে দেন। তবে দীর্ঘ ৭৭ বছর পর নিখোঁজ বিমানটি পাওয়া গেছে ভারতের মধ্যে পড়া হিমালয়ের নির্জন পাহাড়ে। খবর আল জাজিরার।  ওই বিমানটিতে থাকা এক অফিসারের ছেলের প্রচেষ্টায় নতুন করে শুরু হয় বিমানটির খোঁজ।

বিমানটি অনুসন্ধানে নামেন ক্লায়টন কুহেলস নামের একজন দুঃসাহসী মানুষ। তবে তার সঙ্গে এ অভিযানে যোগ দেওয়া তিনজন প্রাণও হারান।

বিমানটি পাওয়া গেলেও এটি অক্ষত অবস্থায় পাওয়া যায়নি। অনুসন্ধানকারী দল হিমালয়ের একটি পাহাড়ের চূড়ায় এটির ধ্বংসাবশেষ পায়।

এতদিন পর আর কেউ বেঁচে থাকবে না এটি জানা ছিল সবার। তবে আশা ছিল দুর্ঘটনার শিকার হওয়া মানুষগুলোর চিহ্ন হয়তো পাওয়া যাবে; কিন্তু এর কিছুই পাওয়া যায়নি। পাওয়া যায়নি মানুষের কোনো চিহ্ন।

দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন কয়েকশ বিমান ভারত, মিয়ানমার ও চীনে হারিয়ে গেছে। এরমধ্যে কিছু বিমানকে গুলি করে ধ্বংস করেছে জাপানি সেনারা। আর বাকি বিমানগুলো প্রাকৃতিক দুর্যোগে পড়ে চিরতরে হারিয়ে গেছে।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.