× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দুবাইয়ে আবাসিক ভবনে অগ্নিকাণ্ড, নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক

১৬ এপ্রিল ২০২৩, ০১:১৬ এএম

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে একটি আবাসিক ভবনের চতুর্থ তলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৬ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন। 

গতকাল শনিবার দুপুরে এই অগ্নিকাণ্ড ঘটে বলে দুবাইয়ের সিভিল ডিফেন্সের একজন মুখপাত্র জানান।

তিনি জানান, দুবাই সিভিল ডিফেন্স পরিচালনা কক্ষ স্থানীয় সময় দুপুর ১২টা ৩৫ মিনিটে প্রথম আগুনের খবর পায়। এরপর ছয় মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে ভবনের বাসিন্দাদের সরানো ও আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। খবর খালিজ টাইমসের

পোর্ট সাইদ ও হামরিয়াহ ফায়ার স্টেশন আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা করে। পরে শীতলীকরণ অভিযান শুরুর পর দুপুর ২টা ৪২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

নিহতের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করে ওই মুখপাত্র বলেন, ফায়ার সার্ভিস সদস্যরা আগুন নিয়ন্ত্রণে কাজ করার সময়ই আহতদের জরুরি চিকিৎসাসেবা দেওয়া হয়।

তিনি বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে, নিরাপত্তা ও সুরক্ষা-সংক্রান্ত বাধ্যবাধকতা না মানায় ভবনটিতে আগুন লাগে। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিস্তৃত তদন্ত করে আগুনের প্রকৃত কারণ সম্পর্কে বিস্তারিত জানাবে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, তারা ভবনটিতে আগুন জ্বলতে দেখেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে কালো ধোঁয়ার কুণ্ডলী উড়ছে এবং ভবনটির বিভিন্ন জানালা দিয়ে আগুনের ফুলকি দেখা যায়। একাধিক ফায়ার সার্ভিস ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

ভবনটিতে থাকা একটি দোকানের এক কর্মচারী বলেন, তারা একটি বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনেছেন। কিছুক্ষণ তারা বুঝতে পারেননি, প্রকৃতই কী ঘটেছে। পরে দেখেন, ধোঁয়া উড়ছে এবং জানালা দিয়ে আগুনের লেলিহান শিখা লাফাচ্ছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.