× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাখমুতে ইউক্রেনের সেনাদের বিরুদ্ধে তুমুুল লড়াই চলছে রুশ বাহিনীর

আন্তর্জাতিক ডেস্ক

১৬ এপ্রিল ২০২৩, ০৬:২২ এএম

ডনবাসের বাখমুত শহরে রুশ বাহিনীর বিরুদ্ধে রক্তক্ষয়ী যুদ্ধ চলছে ইউক্রেনের সেনাদের। রোববার (১৬ এপ্রিল) ইউক্রেনের ইস্টার্ন মিলিটারি কমান্ডের মুখপাত্র সেরহি শেরেভাতি ১+১ টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন তথ্য জানিয়েছেন। তার দাবি, রুশ বাহিনী বাখমুতে প্রচণ্ড হামলা চালালেও এখনো সেখানে নিজেদের অবস্থান ধরে রেখেছেন ইউক্রেনীয় সেনারা।

তিনি বলেছেন, ‘গত কয়েক দশকে যে রক্তক্ষয়ী যুদ্ধ দেখা যায়নি, এমন যুদ্ধ হচ্ছে বাখমুতের শহুরে অঞ্চলগুলোর প্রাণকেন্দ্রে।’

‘আমাদের সেনারা এই রক্তক্ষয়ী ও প্রচণ্ড যুদ্ধে শত্রুদের যুদ্ধ করার সক্ষমতা এবং মানবিকভাবে বিপর্যস্ত করে দিতে সব ধরনের চেষ্টা করছে। প্রতিদিন, এ শহরের প্রতিটি কর্ণারে, তারা সফলতার সঙ্গে এ কাজ করছে।’

এদিকে ইউক্রেনের সেনাবাহিনী এমন সময় এ কথা জানাল, যখন রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে, ভাড়াটে সেনাবাহিনী ওয়াগনার গ্রুপ বাখমুতের আরও দু’টি এলাকা দখল করেছে।

রুশ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, রাশিয়ার সেনাবাহিনীর প্যারাট্রুপাররা ইউক্রেনীয় সেনাদের আটকে রাখছে আর ওয়াগনারের সেনারা অল্প অল্প করে বাখমুত দখল করছে।

ইউক্রেনের সেনাবাহিনী এবং রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় যে দাবি করেছে সেগুলোর সত্যতা যাচাই করতে পারেনি আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

তবে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় গত শুক্রবার এক গোয়েন্দা প্রতিবেদনে জানায়, রুশ বাহিনী হামলার তীব্রতা বাড়িয়ে দেওয়ার কারণে ইউক্রেনের সেনারা বাখমুতের কিছু অঞ্চল ছেড়ে চলে যেতে বাধ্য হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.