× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

হিজাব পরা ছাত্রীদের ‘ট্যাবলেট না দেওয়ায়’ বিতর্ক

আন্তর্জাতিক ডেস্ক

০৪ মে ২০২২, ১৫:০৫ পিএম

ফাইল ছবি

এবার উত্তরপ্রদেশের গাজিয়াবাদে হিজাব বিতর্ক শুরু হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব পরায় সরকারি সুবিধা থেকে বঞ্চিত ছাত্রীরা। এমনই অভিযোগ উঠল যোগীর রাজ্যে।

অভিযোগ, সেখানকার একটি কলেজ কর্তৃপক্ষ হিজাব পরিহিত মুসলিম পড়ুয়াদের বিনামূল্যে ট্যাবলেট দিতে অস্বীকার করে। সোমবার (২ মে) গাজিয়াবাদের মোদিনগর এলাকায় অবস্থিত গিন্নিদেবী কলেজে ঘটে এ ঘটনা। 

প্রাথমিকভাবে জানা গেছে যে, ছাত্রীরা ক্যাম্পাসের কাছে রাস্তা অবরোধ করার চেষ্টা করে। কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে স্লোগান দিতেই পরিস্থিতি আরও গরম হয়ে ওঠে। যদিও প্রশাসন বলছে, পোশাকবিধি না মানায় পড়ুয়াদের ট্যাবলেট দেওয়া হয়নি।

কলেজের অধ্যক্ষ এসব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলছেন যে, ইউনিফর্ম না থাকায় ছাত্রীদের কলেজ চত্বরে প্রবেশ করতে দেওয়া হয়নি। 

কলেজের দ্বিতীয় বর্ষের এক পড়ুয়ার অভিযোগ, ফ্রি ট্যাবলেটের বিষয়ে জানতে অধ্যক্ষের কাছে গেলে কলেজ কর্তৃপক্ষ তাদের হিজাব খুলে ফেলতে বলে। কলেজ কর্তৃপক্ষ তাদের সঙ্গে ‘রূঢ়’ ভাবে কথা বললেও পুলিশ এলে বিনয়ের সঙ্গে কথা বলতে শুরু করেন।

ইদের পর কলেজ কর্তৃপক্ষ বিষয়টি দেখবে বলেও জানান শিক্ষার্থী। কলেজের অধ্যক্ষের দাবি, যথাযথ ইউনিফর্মে থাকা নিশ্চিত করা ছাড়া তাদের অন্য উদ্দেশ্য ছিল না।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.