× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রেস্টুরেন্ট স্টাইলে রাঁধুন হানি চিকেন

১১ জানুয়ারি ২০২২, ১১:৫৩ এএম

বিকেলের নাস্তায় প্রতিদিন একরকম খাবার খেতে কারোই ভালো লাগে না। স্বাদের ভিন্নতায় বেছে নিতে পারেন চিকেনের একটি সুস্বাদু রেসিপি। চিকেন খেতে কে না পছন্দ করেন। চিকেনের বাহারি পদ সবারই কমবেশি পছন্দ। এক্ষেত্রে হানি চিকেনের স্বাদটা একটু ভিন্ন হয়ে থাকে। সাধারণত এটি ঝাল-মিষ্টি স্বাদের হয়ে থাকে। এটি খেতে ছোটরাও ভীষন পছন্দ করেন। অনেকেই সুস্বাদু এই পদটি রেস্টুরেন্টে খেয়ে থাকেন। তবে আপনি চাইলে ঘরে বসেই তৈরি করতে পারবেন দারুন স্বাদের হানি চিকেন। কীভাবে? চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-

উপকরণ: চিকেনের লেগ পিস ৮ টি, লবণ ও গোলমরিচ স্বাদমতো, রসুন বাটা ৮ কোয়া, মধু হাফ কাপ, সাদা ভিনেগার সামান্য, সয়া সস দেড় টেবিল চামচ।

প্রণালী: প্রথমে চিকেনগুলোকে লবণ, গোলমরিচ ও রসুন বাটা দিয়ে মাখিয়ে ঘণ্টাখানেক মেরিনেট করে রাখুন। এরপর একটি প্যান গরম করে, তাতে ভালোভাবে চিকেনগুলোকে ভেজে নিন। ৫ মিনিট পরপর উল্টে দিতে হবে চিকেনের টুকরোগুলোকে। এরপর তুলে রেখে দিন। এবার একই পাত্রে রসুন বাটা দিয়ে নেড়েচেড়ে আধা কাপ পানি, ভিনেগার, সয়া সস ও মধু দিয়ে ঘন না হওয়া পর্যন্ত ৪ মিনিট মাঝারি আঁচে রান্না করুন। চিকেন সিদ্ধ হওয়ার জন্য কিছুক্ষণ ঢাকনা দিয়ে রাখুন। চিকেন সিদ্ধ ও গ্রেভি ঘন হয়ে এলেই চুলার আঁচ বন্ধ করে দিন। এরপর এটি ফ্রাইড রাইস বা রুটির সঙ্গে পরিবেশন করুন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.