× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অফিসে যে কাজগুলো করবেন না

সংবাদ সারাবেলা ডেস্ক

১৫ জানুয়ারি ২০২৩, ০০:০৬ এএম

প্রত্যেকের উচিত অফিসে প্রফেশনাল আচরণ করা। এর মাধ্যমে সেখানে নিজের স্ট্যাটাস ও সম্মান বজায় থাকে। যদিও বেশিরভাগ মানুষ অফিসে সঠিক আচরণ বজায় রেখে চলার চেষ্টা করে কিন্তু কিছু মানুষ এসব নিয়ে তেমন মাথা ঘামায় না। তাদের নিয়ে কে কী ভাবলো এটাও ভাবে না। অফিসের সাথে তাদের একমাত্র সম্পর্ক হলো মাইনে পাওয়া নিয়ে। কিন্তু এইসব আচরণ অফিসের পরিবেশকে অনেকটা দূষিত করে তোলে। তাই অফিসে নিজেক টক্সিক হিসেবে না তুলে ধরে নিজের স্ট্যাটাস ও সম্মান বজায় রাখতে কিছু কাজ না করা ভালো। চলুন জেনে নেওয়া যাক অফিসে কোন কাজগুলো করবেন না-

রাগ করে বা নাটকীয়ভাবে ফোনে কথা বলবেন না

কর্মক্ষেত্র যেহেতু ব্যক্তিগত জায়গা নয় তাই সেখানে অনেক মানুষ থাকে। তাদের সামনে ফোনে আপনার বন্ধু বা পরিবারের কারো সাথে রাগ করে বা চিৎকার করে কথা বলবেন না। এরকম পরিবেশ তৈরি হতেই পারে কিন্তু তা শান্তভাবে সামলে নিতে হবে। কারণ আপনার এই ব্যক্তিগত বিষয় অফিসের অন্য কেউ না জানাই ভালো।

কাউকে নিয়ে গসিপ করবেন না

কর্মক্ষেত্রে আপনার ম্যানেজার, কলিগ বা অন্য কাউকে নিয়ে গসিপ করা ঠিক নয়। এটি একটি নিচু মানসিকতার পরিচয়। সেইসঙ্গে আপনার সময়েরও যথেষ্ট অপচয় হয়। তাই অন্যকে নিয়ে গসিপ করা থেকে নিজেকে বিরত রাখুন।

অসুস্থ থাকলে

অসুস্থ থাকলে অফিসে যাবেন না। ছুটি নিন। কারণ শরীরের ওপর চাপ সৃষ্টি করা ঠিক নয়। অসুস্থ থেকেও অফিসে আসা মানে এই নয় যে আপনি কাজের প্রতি প্রফেশনাল। বরং এটি ছোঁয়াচে হলে অন্যদের জন্যও বিপদের কারণ হতে পারে।

সোশ্যাল মিডিয়ায় মেতে থাকবেন না

অফিসে থাকাকালীন সোশ্যাল মিডিয়ায় মেতে থাকা ঠিক নয়। অফিস কাজের জায়গা। কাজের সময় অফিসে ফেসবুক, ইন্সটাগ্রামে ব্যস্ত থাকা সময় নষ্ট ছাড়া আর কিছুই নয়। তবে এটি আপনার কাজের অংশ হলে করতে পারেন। নয়তো কেবল বিরতি পেলেই সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে পারেন।

অফিসে নির্জীবভাবে আসবেন না

এমন হতেই পারে আপনি সারারাত পার্টিতে ছিলেন, রাতে ঘুম হয়নি। সকালে নির্জীবভাবে অফিসে আসবেন না। এটি সবার কাছে আপনার ইমপ্রেশন খারাপ করে। তাই অফিসে ফ্রেশ এবং পরিপাটি হয়ে আসুন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.