× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সমাজে আপনার সম্মান বাড়াবেন যেভাবে

সংবাদ সারাবেলা ডেস্ক

২২ জানুয়ারি ২০২৩, ০০:১২ এএম

মানুষ সাধারণত তার কাজের জন্য সমাজে সম্মান পেয়ে থাকেন। তবে যারা বয়সে বড় তারাও সমাজে সমাদৃত। তবে কিছু সাইকোলোজিকাল কৌশল রয়েছে যা দ্বারা আপনি সমাজে নিজেকে সম্মানিত ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত করতে পারেন খুব সহজেই। 

চলুন জেনে নেওয়া যাক যে ৫ কৌশল অবলম্বনে নিজেকে সম্মানিত ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত করতে পারেন-

নিজের সময়কে মূল্য দিন

নিজের সময়কে মূল্য দিতে জানতে হবে। এটি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। আপনি যখন কাউকে বলবেন কাজে ব্যস্ত আছেন, তখন কারো ফোন ধরে বা অন্য কাজে সময় নষ্ট না করে আপনার উচিত সেই কাজ করা। অপ্রয়োজনীয় কাজ করে সময় নষ্ট করলে সবার ধারণা হবে আপনার সময়ের কোনো মূল্য নেই। অন্যরা যখন জানবে আপনার সময় অনেক মূল্যবান, তখনই তারা আপনাকে সম্মান করবে

সুন্দর এবং স্পষ্ট ভাবে কথা বলুন

কথা বলার ধরল অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। তাই কারো সাথে কথা বলার সময় স্পষ্ট ভাবে কথা বলুন। এটি আপনাকে সবার কাছে আত্মবিশ্বাসী করে তুলবে। সেই সঙ্গে আপনাকে মার্জিতভাবে কথা বলতে জানতে হবে। কথা বলার সময় গালিগালাজ এড়িয়ে চলতে হবে।

নীতিবোধ ঠিক রাখতে হবে

সবার জীবনে কিছু নীতি রয়েছে। এইগুলো সবসময় মেনে চলতে হবে। পরিস্থিতি অনুযায়ী নিজের নীতি পরিবর্তন আপনাকে সমাজের চোখে সুযোগ সন্ধানী হিসেবে তুলে ধরে। তাই নীতিবোধ ঠিক রাখা খুবই গুরুত্বপূর্ণ।

আত্মবিশ্বাস বজায় রাখুন

আপনি যখন সবার সামনে নিজেকে আত্মবিশ্বাসী করে তুলবেন সবাই আপনাকে সম্মান করবে। কারণ সবাই আত্মবিশ্বাসী মানুষ পছন্দ করে। তবে এর জন্য আপনাকে আপনার কথা ও কাজের মধ্যে মিল রেখে চলতে হবে।

সম্মানিত মানুষের সাথে চলাফেরা করুন

এমন মানুষের সাথে চলাফেরা করুন যাদের সমাজে সবাই সম্মান করে। সবাই সাধারণত নিজের মত মানুষের সঙ্গে থাকতে ভালোবাসে। আপনি তাদের সঙ্গে চলাফেরা করলে তাদের কাছে অনেক কিছু শিখতেও পারবেন এবং সবাই সম্মানও করবে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.