× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

প্রেমিকা সব সময় মিথ্যা বলে? সম্পর্ক ঠিক রাখবেন যেভাবে

সংবাদ সারাবেলা ডেস্ক

২৭ জানুয়ারি ২০২৩, ২৩:৪০ পিএম

কিছু মানুষ থাকে যারা এতটাই আত্মবিশ্বাসের সঙ্গে মিথ্যা বলে যে আপনি নিজেই দ্বিধায় পড়ে যাবেন। তারা আপনার চোখের দিকে তাকিয়েও অনায়াসে মিথ্যা বলে যাবেন। দূরের কেউ এরকমটা হলে খুব বেশি সমস্যা হয় না। কিন্তু যখন কাছের কারও বিশেষ করে আপনার প্রেমিকার স্বভাবও এমন হয়, তখন সবদিক সামলে চলা মুশকিল হয়ে যায়।

হয়তো সে বাড়াবাড়ি ধরনের মিথ্যা বলছে না কিন্তু অপ্রয়োজনীয় টুকিটাকি মিথ্যা বলেই চলেছে। এমনটা দেখলে প্রশ্রয় দেবেন না। কারণ ছোট ছোট ভুলগুলো প্রশ্রয় পেলে একটা সময় তা বড় আকার ধারণ করতে পারে। তাই শুরুতেই সতর্ক হোন। নয়তো একটা সময় বিশ্বাস নষ্ট হয়ে গেলে সম্পর্ক টিকিয়ে রাখাই অসম্ভব হয়ে দাঁড়াবে।

নিষেধ করুন

প্রথমেই যে কাজটি করবেন তা হলো নিষেধ। তার মিথ্যার বিষয়টি যে আপনি ধরে ফেলেছেন সেটি তাকে বুঝতে দিন। এতেই তার সতর্ক হয়ে যাওয়ার কথা। তবে চিৎকার-চেচামেচি করবেন না। ঠান্ডা মাথায় তাকে বুঝিয়ে বলুন। এতে সমাধান সহজ হবে। একটি মিথ্যার কারণে যে সম্পর্কে অনেক বড় ক্ষতি হয়ে যেতে পারে সেটি তাকে বুঝিয়ে বলুন।

সঙ্গে সঙ্গে প্রতিবাদ করুন

সে যদি মিথ্যা বলতে ভালোবাসে, বলুক। তবে আপনি চুপচাপ শুনে যাবেন না। তার বলা হয়ে গেলে সঙ্গে সঙ্গেই তার মিথ্যাগুলো ধরিয়ে দিন। নয়তো আপনাকে পেয়ে বসবে। যখন আপনি তার মিথ্যা সঙ্গে সঙ্গে তুলে ধরবেন তখন সে তার মিথ্যা বলার সাহস হারাতে থাকবে।

তার কথা বিশ্বাস করবেন না

একটি সম্পর্ক টিকিয়ে রাখার জন্য বিশ্বাস থাকা সবচেয়ে জরুরি। যদি সে নিষেধ করার পরও দিনের পর দিন মিথ্যা বলতে থাকে তবে তাকে বিশ্বাস করা বন্ধ করুন। তাকে জানান যে আপনি তার প্রতি আর বিশ্বাস রাখতে পারছেন না। এতে হয়তো সে নিজের ভুল বুঝতে পারে।

মিথ্যার কারণ সন্ধান করুন

কেন সে মিথ্যা বলছে সেই কারণও অনুসন্ধান করা দরকার। এমনটাও হতে পারে যে এর নেপথ্যে আপনারই ভূমিকা রয়েছে! তাকে যদি সব বিষয়ে বাধা দিয়ে থাকেন, তার স্বাধীনতা পুরোপুরি কেড়ে নেন তখন কিন্তু সে মিথ্যার দ্বারস্থ হবে। তাই তাকে তার মতো থাকতে দিন। আর যদি মিথ্যার কারণ অন্যকিছু হয় তবে সে অনুযায়ী সিদ্ধান্ত নিন।

বিশেষজ্ঞের পরামর্শ নিন

হুট করে নেওয়া সিদ্ধান্ত সব সময় ঠিক নাও হতে পারে। তাই ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন। যদি প্রেমিকাকে মিথ্যা থেকে ফিরিয়ে না আনতে পারেন তবে একজন বিশেষজ্ঞের দ্বারস্থ হতে পারেন। তারা যেহেতু অভিজ্ঞ তাই সঠিক পরামর্শ দিয়েই সহায়তা করতে পারবেন।



Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.