× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এই গরমে ব্যাগে থাকুক কিছু জিনিস

লাইফস্টাইল ডেস্ক

২৪ মে ২০২২, ০৮:০১ এএম

ফাইল ছবি

আবহাওয়ার এই বহুরূপী সময়ে নিজেকে সুস্থ ও সুরক্ষিত রাখতে বাইরে বের হওয়ার সময় সঙ্গে রাখতে হবে কিছু জিনিস। গ্রীষ্ম মানেই প্রখর রোদ। কখনো ঝোড়ো হাওয়া, কখনো আবার একপশলা বৃষ্টি। জানালেন রূপবিশেষজ্ঞ বিশেষজ্ঞ মুন্নী ইসলাম

প্রখর রোদ এড়াতে এই গরমে ছাতা ব্যবহার করুন। প্রখর রোদ এড়াতে এই গরমে ছাতা ব্যবহার করুন। বৃষ্টি বা প্রখর রোদ এড়াতে ছাতা সঙ্গে রাখুন। যদি মাথার ওপর সূর্যের চোখ রাঙানি থাকে, তবে ছাতাটা মেলে দিন। এতে আপনি অনেকটাই সতেজ থাকবেন। ছাতা যাঁদের কাছে বোঝা মনে হয়, তাঁরা মাথায় সাদা ওড়না বা হ্যাট ব্যবহার করতে পারেন। এতে রোদের তীব্রতা থেকে অনেকটাই মুক্তি পাওয়া যাবে।

পানির বোতল

বাইরে বের হওয়ার সময় পানির বোতল নিতে যেন ভুল না হয়।

বাইরে বের হওয়ার সময় পানির বোতল নিতে যেন ভুল না হয়। গরমের তীব্রতায় শরীর থেকে বেশি মাত্রায় ঘাম ঝরে। ফলে ত্বক শুষ্ক হয় এবং দেখা দেয় পানিশূন্যতা। গরমে ঘেমে ডিহাইড্রেট হয়ে যাওয়া থেকে রক্ষা পেতে সঙ্গে রাখুন পানির বোতল এবং সম্ভব হলে খাবার স্যালাইন। অনেক সময় মুখে সামান্য পানি ছিটিয়ে দিলেও বেশ স্বস্তি পাওয়া যায়।

সানস্ক্রিন

রোদ ত্বকের জন্য ক্ষতিকর। রোদ থেকে ত্বক সুরক্ষিত রাখতে তাই ব্যবহার করতে হবে এসপিএফ (সান প্রোটেকশন ফ্যাক্টর) যুক্ত সানস্ক্রিন। সেই সঙ্গে অস্বস্তিকর রোদ থেকে নিজের চেহারা রক্ষা করতে সঙ্গে রাখুন হ্যাট বা ক্যাপ।

টিস্যু পেপার

সবসময়ই সঙ্গে রাখুন টিস্যু পেপার।

সঙ্গে টিস্যু পেপার রাখবেন। গরমের সময় এটি আপনাকে ঘাম মোছার কাজে সাহায্য করবে।

পারফিউম

গরমে ঘামের দুর্গন্ধ যাতে নিজের বা অন্যদের অস্বস্তির কারণ না হয়, সে জন্য ব্যবহার করুন পারফিউম বা বডি স্প্রে।

রোদ চশমা শুধু ফ্যাশন নয়..

রোদ চশমা ধুলাবালু থেকে চোখকে বাঁচায়। চোখে রোদের ঝাঁজ কম লাগলে গরমও যেন অনেকটা কম অনুভূত হয়। এ ছাড়া ধুলাবালু থেকেও চোখকে বাঁচাবে রোদ চশমা।

ভেজা তোয়ালে

সকালবেলা তোয়ালে ভিজিয়ে ডিপ ফ্রিজে রেখে দিন। বাইরে বের হওয়ার আগে ঠান্ডা তোয়ালে পলিথিনে মোড়ানো জিপলক ব্যাগে করে সঙ্গে নিয়ে বের হন। গরমে কিছুক্ষণ পরপর মুখ বা হাতে লাগাতে পারেন। গরম থেকে আরাম দেবে। বাজারে এখন ওয়াইপস পাওয়া যায়। এটিও সঙ্গে রাখতে পারেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.