× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আজ থেকে ২৪ ঘণ্টা সম্প্রচারে বিটিভির চট্টগ্রাম কেন্দ্র

১৮ ডিসেম্বর ২০২১, ২০:০৭ পিএম । আপডেটঃ ১৯ ডিসেম্বর ২০২১, ১৯:৫২ পিএম

১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর। দিনে মাত্র দেড় ঘণ্টার অনুষ্ঠান নিয়ে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের যাত্রা শুরু হয়েছিল। নানা চড়াই-উতরাই পেরিয়ে এবার ২৫টি বছর পার করতে যাচ্ছে কেন্দ্রটি। চট্টগ্রাম কেন্দ্রের ২৫ বছর পূর্তির দিন আজ রোববার দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তবে আনন্দের খবর হচ্ছে, রজতজয়ন্তী উদযাপনের দিন থেকে চট্টগ্রাম কেন্দ্র ২৪ ঘণ্টার সম্প্রচারে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও বার্তার মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য প্রদান করবেন। রজতজয়ন্তী ও ২৪ ঘন্টা কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

রজতজয়ন্তী উদ‌যাপনের দিনে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের অংশ হিসেবে সকাল ১০টায় হবে শোভাযাত্রা, বিকেলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, তথ্য ও সম্প্রচার সচিব মোহাম্মদ মকবুল হোসেন এবং বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেন।

বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য বলেন, ‘নানা সীমাবদ্ধতার পরও তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদের নেতৃত্ব ও দিকনির্দেশনায় দর্শক চাহিদা অনুযায়ী মানসম্মত অনুষ্ঠান হচ্ছে। কয়েক বছর ধরে এ কেন্দ্র থেকে নির্মিত ও সম্প্রচারিত সব অনুষ্ঠান পেয়েছে দর্শকপ্রিয়তা। এবার বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের ২৪ ঘণ্টার সম্প্রচার শুরু হচ্ছে। এই কেন্দ্র থেকে চট্টগ্রাম অ লের মানুষের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটানো হবে। বৃহত্তর চট্টগ্রাম অ লের সংস্কৃতিকে বিশ্বব্যাপী উপস্থাপন এবং ট্যুরিজম সেক্টরের বিকাশে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

উল্লেখ্য, এর আগে ২০১৬ সালের ৩১ ডিসেম্বর দৈনিক ৬ ঘণ্টার কার্যক্রম শুরু করে বিটিভি চট্টগ্রাম। পরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদের প্রচেষ্টায় ২০১৯ সালের ১৩ এপ্রিল ৬ থেকে ৯ ঘণ্টায় এবং ২০২০ সালের ২৬ জানুয়ারি ১২ ঘণ্টায় উন্নীত করা হয় অনুষ্ঠানের কার্যক্রম। সর্বশেষ চলতি বছরের ১০ জানুয়ারি থেকে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র পরীক্ষামূলকভাবে ১৮ ঘণ্টা সম্প্রচার কার্যক্রম পরিচালনা শুরু করে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.