× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

৫৮ বছরে পা দিয়েই এইচডি সম্প্রচারে বিটিভির

২৫ ডিসেম্বর ২০২১, ০৩:৩২ এএম । আপডেটঃ ২৫ ডিসেম্বর ২০২১, ০৩:৩৩ এএম

আজ ২৫ ডিসেম্বর। বিশ্বে বাংলা ভাষার প্রথম টেলিভিশন সম্প্রচার মাধ্যম বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)  আজ গৌরবোজ্জ্বল ৫৮ বছরে পদার্পণ করছে।  এ দিনটি উপলক্ষে বিটিভি ঢাকা কেন্দ্রে বিকেল ৫টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু কর্ণার, ‘রঙ তুলিতে বঙ্গবন্ধু’ শীর্ষক চিত্র প্রদর্শনী এবং বিটিভি এইচডি (HD) সম্প্রচারের উদ্বোধন করা হবে।

অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার সচিব মকবুল হোসেন।

ঢাকার তৎকালীন ডিআইটি ভবনের নিচতলায় ১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর কার্যক্রম চালু করে বাংলাদেশ টেলিভিশন। এরপর বাংলাদেশের জন্মের পরের বছর সরকারি প্রতিষ্ঠান হিসেবে এটি যাত্রা শুরু করে। 

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে আধুনিক প্রযুক্তি সংযুক্ত করে ১৯৭৫ সালের ৯ ফেব্রুয়ারি ডিআইটি ভবন থেকে বিটিভিকে রামপুরায় নিজস্ব ভবনে আনা হয়।

সময়ের পরিক্রমায় ১৯৮০ সালে দর্শকদের রঙিন পর্দা উপহার দেওয়ার মাধ্যমে নতুন যুগে পা রাখে বিটিভি। এখন টেরিস্ট্রিয়াল, স্যাটেলাইট ও মোবাইল অ্যাপসের মাধ্যমে মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে এটি। যুগোপযোগী পরিবর্তনের অঙ্গীকার আর প্রত্যয়ের মধ্য দিয়ে এবার রাষ্ট্রীয় এ গণমাধ্যমটি ৫৮ বছরে পা রাখছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.