× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বন্যায় এখন পর্যন্ত দুই মৃত্যু: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

১৯ জুন ২০২২, ০৮:৩১ এএম

সিলেট ও সুনামগঞ্জে বন্যায় শিক্ষার্থীসহ দুইজনের মৃত্যু হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান রোববার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান। তিনি জানান, সুনামগঞ্জ ও সিলেটে বন্যায় যে দুজনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে একজন এসএসসি পরীক্ষার্থী, তিনি পানির টানে ভেসে গেছেন। আরেকজন বয়স্ক ব্যক্তি, বিদ্যুৎস্পৃষ্টে মারা গেছেন। তবে তাদের নাম ও পরিচয় বিস্তারিত জানাননি প্রতিমন্ত্রী। 

প্রতিমন্ত্রী বলেন, সিলেটের বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও সুনামগঞ্জের অবস্থা একই রকম রয়েছে। সব মিলিয়ে ১০ জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। তিনি আরও বলেন, পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, মঙ্গলবার থেকে বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। 

প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বলেন, ‘সুনামগঞ্জে ৭৫ হাজার এবং সিলেটের ৩০ হাজারের বেশি মানুষ আশ্রয়কেন্দ্রে রয়েছেন। একই সঙ্গে হবিগঞ্জ ও মৌলভীবাজারের বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। নতুন করে রংপুর, নীলফামারী, গাইবান্ধা, কুড়িগ্রাম, নেত্রকোনা, কিশোরগঞ্জ, শেরপুর, জামালপুর, মৌলভীবাজার ও হবিগঞ্জ ১০টি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে বলে জানান তিনি। এসব জেলায় ১০ লাখ করে টাকা ও শুকনো খাবার পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ত্রাণ প্রতিমন্ত্রী।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.