× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

প্রধানমন্ত্রীর জাপান সফর স্থগিত

নিজস্ব প্রতিবেদক

২৪ নভেম্বর ২০২২, ০৫:৫৯ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর স্থগিত হয়েছে। সফরের নতুন তারিখ শিগগিরই ঘোষণা করা হবে। ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরে যাওয়ার কথা ছিল।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শোনসুক তাকেইয়ের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। 

বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর পেছাচ্ছে। সফরে দ্বিপক্ষীয় বেশকিছু চুক্তি ও সমঝোতার ব্যাপারে এখনো সুরাহা হয়নি। তবে আলোচনা চলছে।

কূটনৈতিক একটি সূত্র জানিয়েছে, গত এক সপ্তাহে জাপানে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে দৈনিক ১০ হাজার ছাড়িয়ে গেছে। সফর স্থগিতের ক্ষেত্রে এ বিষয়টি বিবেচনায় নেওয়া হয়েছে।

পরররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রগুলো বলছে, এ বছরে প্রধানমন্ত্রীর জাপান সফর হওয়ার সম্ভাবনা কম। আগামী বছরের শুরুতে এ সফর হতে পারে।

উল্লেখ্য, ঢাকায় জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি সম্প্রতি বাংলাদেশের জাতীয় নির্বাচন নিয়ে মন্তব্য করে আলোচনার জন্ম দেন। তিনি বলেন, ভোটের আগের রাতে ব্যালট বাক্স ভরার কথা বিশ্বের আর কোথাও তিনি শোনেননি। এরপর সরকার তাকে ডেকে এ বিষয়ে আলোচনা করে। এ ছাড়া বিদেশি কূটনীতিকদের শিষ্টাচার মেনে চলার আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন গত বুধবার সাংবাদিকদের বলেন, জাপানের রাষ্ট্রদূতকে দিয়ে এ কথা হয়তো কেউ বলিয়েছে। তিনি সাদা মনে ওই কথা বলে ফেলেছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.