× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভৈরবে সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ১০ম মৃত্যুবার্ষিকী পালিত

কিশোরগঞ্জ প্রতিনিধি

২০ মার্চ ২০২৩, ০৯:৩৯ এএম

 কিশোরগঞ্জের ভৈরবে নানা কর্মসূচীর মধ্য দিয়ে সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ১০ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ভৈরব উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং প্রশাসনের পক্ষ থেকে পৃথকভাবে পালন করছে। সকালে উপজেলা পরিষদ চত্বরে তাঁর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, চেম্বার অব কমার্সসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। 

আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে কোরআন খতম, সরকারি কে,বি পাইলট হাইস্কুল মাঠে ভৈরব উপজেলা ও পৌর আওয়ামী লীগ এর যৌথ আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে জিল্লুর রহমানের কর্মময় জীবনের উপর আলোচনা করেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামীলীগ সভাপতি এস.এম বাকি বিল্লাহ, সাধারন সম্পাদক আতিক আহমেদ সৌরভ, কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাকির হোসেন কাজল, সাবেক প্যানেল চেয়ারম্যান মির্জা সোলায়মান, পৌরসভার মেয়র ইফতেখার হোসেন বেণু প্রমূখ। আলোচনাসভা শেষে কাঙালী ভোজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

ভাষাসৈনিক ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জিল্লুর রহমান দেশের ১৯তম রাষ্ট্রপতি থাকাকালীন ২০১৩ সালের ২০ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মারা যান। 

এর আগে ১৯৯৬ সালে আওয়ামী লীগ দলীয় সরকার গঠন হলে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী এবং সংসদের উপনেতা হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়াও স্বাধীনতার পর তিনি ৩ বার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.