× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাংলাদেশ-ভারত সব সময় একে অপরের পাশে দাঁড়াবে, আশাবাদ প্রধানমন্ত্রীর

১৯ মার্চ ২০২২, ০০:৩৯ এএম

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে  বাংলাদেশি নাগরিকদের উদ্ধারে সহযোগিতা করায়  মোদি সরকারকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন,  বন্ধুপ্রতিম দুই দেশ সব সময় একে অপরের পাশে দাঁড়াবে। 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে গত বুধবার লেখা এক চিঠিতে এ আশাবাদ ব্যক্ত করেন সরকার প্রধান।

শেখ হাসিনা লিখেছেন, গত কয়েক বছর ধরে সব পর্যায়ে কার্যকর আলাপ-আলোচনার মাধ্যমে আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও দৃঢ় হয়েছে।

“আমার দৃঢ় বিশ্বাস, বাংলাদেশ ও ভারত সবসময় একে অপরের পাশে থাকা অব্যাহত রাখবে এবং উভয় দেশের জনগণের সম্মিলিত প্রত্যাশার প্রতিফলন ঘটাবে।”

যুদ্ধের মধ্যে ইউক্রেন থেকে নাগরিকদের সরিয়ে আনতে ‘অপারেশন গঙ্গা’ নামে উদ্ধার অভিযান চালাচ্ছে ভারত।

এ উদ্যোগের অধীনে গত ১৫ মার্চ পর্যন্ত পূর্ব ইউরোপীয় দেশটি থেকে ২৩ হাজার নাগরিককে উদ্ধারের কথা জানিয়েছে ভারত। পাশাপাশি উদ্ধার করা হয়েছে বাংলাদেশসহ ১৮টি দেশের ১৪৭ বিদেশি নাগরিককেও।

টাইমস অব ইন্ডিয়ার ১০ মার্চের এক প্রতিবেদনে বলা হয়, তীব্র যুদ্ধের মধ্যে ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় সামি শহর থেকে নিজ দেশের নাগরিকদের পাশাপাশি ১৩ বাংলাদেশিকেও উদ্ধার করে অন্য শহরে নেওয়া হয়।

বাংলাদেশিদের যুদ্ধের ময়দান থেকে উদ্ধারের জন্য ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিঠিতে লেখেন, “ইউক্রেনের সামি ওব্লাস্ট থেকে ভারতীয় নাগরিকদের সঙ্গে বাংলাদেশিদেরও উদ্ধার ও সরিয়ে আনতে সহায়তা ও সহযোগিতার জন্য আমি আপনাকে ও আপনার সরকারকে আন্তরিক ধন্যবাদ জানাতে এই চিঠি লিখছি।

“এক্ষেত্রে আপনার সরকারের আন্তরিক সহযোগিতা আমাদের দুই দেশের মধ্যে বছরের পর বছর চলা বিরল ও স্থায়ী সম্পর্কের সাক্ষ্য বহন করছে।”

গত বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজনে ভারতীয় প্রধানমন্ত্রীর আগমনের বিষয়টিও চিঠিতে স্মরণ করেন বঙ্গবন্ধুকন্যা।

প্রধানমন্ত্রী মোদীর সুস্বাস্থ্য কামনা করে তাকে হোলির শুভেচ্ছা জানিয়েছেন শেখ হাসিনা।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.