× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বরিশাল বিমানবন্দরের টার্মিনাল হবে সর্বাধুনিক: বিমান প্রতিমন্ত্রী

১৯ মার্চ ২০২২, ০৬:৫৭ এএম

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী বক্তব্য রাখছেন। ছবি: সংগৃহীত

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, বরিশাল বিমানবন্দর সবচেয়ে আধুনিকভাবে নির্মাণ করা হবে।

তিনি আরও বলেন, বরিশাল বিমানবন্দর হবে সব থেকে আধুনিক ও যুগোপযোগী এবং বাংলাদেশের সবচেয়ে সুন্দর বিমানবন্দর। এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। আমরা প্রকল্প নিচ্ছি। বরিশালের রানওয়ে অনেক বড় হবে এবং টার্মিনাল হবে সবচেয়ে অত্যাধুনিক।

শনিবার (১৯ মার্চ) সকালে বরিশাল বিমানবন্দর পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের সবগুলো বিমানবন্দরেই প্রধানমন্ত্রীর নেতৃত্বে এবং নির্দেশনায় কাজ চালিয়ে যাচ্ছি। বরিশাল বিমানবন্দরে বিষয়ে প্রধানমন্ত্রী অনেক আন্তরিক। ওনার নির্দেশনায় বরিশাল বিমানবন্দরের রানওয়ে ওভার-লে করণ কাজে খুব শিগগিরই হাত নিচ্ছি, যাতে বিমানের স্মুথ ল্যান্ডিং হয়। সাথে সাথে বড় বিমান যাতে নামতে পারে সেজন্য রানওয়েকে আরও সাড়ে ৭ শত ফুট বাড়ানোর প্রকল্প আমরা হাতে নেব। পাশাপাশি এখানে অত্যাধুনিক একটি নতুন টার্মিনাল করার কাজ খুব দ্রুত হাতে নেব। সবমিলিয়ে বরিশাল বিমানবন্দর নিয়ে আমাদের একটি মেজর প্রজেক্ট রয়েছে।

সাংবাদিকদের তথ্য দিতে বরিশাল বিমানবন্দর ব্যবস্থাপকের অসহযোগিতার চিত্র তুলে ধরে সাংবাদিকরা প্রশ্ন করলে জবাবে প্রতিমন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রী তথ্য অধিকার আইন করেছেন। সুতরাং যে কোনো তথ্য, যে কোনো অফিস থেকে পাওয়ার অধিকার রয়েছে। এখানে (বরিশাল বিমানবন্দরে) যারা কর্তৃপক্ষ রয়েছেন তারা সহযোগিতা করবেন। আপনারা যখন যে তথ্য চাইবেন, সেই তথ্য দেওয়া হবে। আর আমাদের নম্বরও আপনাদের কাছে দেওয়া থাকবে, রাত ২টা কিংবা ৩টা হলেও আমি এ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত হিসেবে আপনাদের তথ্য দিতে সদাপ্রস্তুত। সুতরায় এ বিষয়ে কোনো প্রশ্নের অবকাশ থাকবে না।

পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেন, বরিশাল বিমানবন্দরের উন্নয়ন কাজকে এগিয়ে নিয়ে যেতে হবে। সেইসাথে মিডিয়ার ভাইয়েরা লক্ষ্য রাখবেন যাতে এখানকার কাজে কোনো দূর্নীতি না হয় এবং কাজের মান ভালো হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা, সিভিল অ্যাভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমানের, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.