× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ট্রেনের টিকেট যেন সোনার হরিণ

২৩ এপ্রিল ২০২২, ০০:৪১ এএম

কমলাপুরে টিকেট প্রত্যাশী যাত্রীদের উপচে পড়া ভিড়।

ঈদযাত্রায় সড়কপথের ভোগান্তি থেকে বাঁচতে অনেকেই রেলপথ বেছে নেন। তবে ঈদের আগে ট্রেনের টিকিট পাওয়া অনেকটা যেন সোনার হরিণ! আর সেই সোনার হরিণ পেতেই গভীর রাতে স্টেশনে এসে টিকিট কাউন্টারের সামনে লাইনে দাঁড়িয়েছেন অনেকেই। কমলাপুর স্টেশনে কেউ এসেছেন গভীর রাতে, কেউবা সেহরির পর এসে যুক্ত হয়েছেন। সময় যতো গড়াচ্ছে টিকিটপ্রত্যাশীদের লাইন ততই দীর্ঘ হচ্ছে।

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শনিবার (২৩ এপ্রিল) সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। ঈদযাত্রা শেষে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামী ১ মে থেকে। কাউন্টারের পাশাপাশি একই সময় অনলাইনেও পাওয়া যাচ্ছে নির্দিষ্ট দিনের কাঙ্ক্ষিত ট্রেনের টিকিট। এই দুই মাধ্যমেই পৃথকভাবে পাওয়া যাবে মোট টিকিটের ৫০ শতাংশ।

কথা হয় শাখাওয়াত হোসেন নামে এক টিকিট প্রত্যাশীর সঙ্গে। তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। প্রতিবারের মতো এবারও পরিবারের সঙ্গে গ্রামের বাড়ি খুলনায় ঈদ করবেন। আগামী ২৭ এপ্রিল ঢাকা থেকে খুলনার একটি প্রথম শ্রেণির টিকিট নিতে চান তিনি।

তিনি বলেন, ভেবেছিলাম ঈদ যাত্রার প্রথম দিন ২৭ এপ্রিলের টিকিট ভালোভাবেই পেয়ে যাবো। কিন্তু আমার মতো আরও অনেকেই ভোরে এসে কাউন্টারে অপেক্ষা করছেন।

ঘরমুখো মানুষের ঈদযাত্রার আগাম টিকিট পেতে যারা এসেছেন তাদের বড় অংশই শিক্ষার্থী। সবাই দীর্ঘ লাইন ধরে অপেক্ষা করছেন। অপেক্ষারত মানুষের কেউ কেউ সেহরি করেই চলে এসেছেন কাউন্টারে।

সাবরিনা সারজি নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থাী বলেন, ক্যাম্পাস আগেই ছুটি দিয়েছে। তবে একটা পার্টটাইম জব করায় দেরিতে বাড়ি ফিরছি। আজ টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন হলেও টিকিট পাবো বলে আশা করছি। আমি সেহরি খেয়েই চলে এসেছি, ঘুমিয়ে গেলে হয়তো আর পাবো না এজন্যই। কষ্ট যা হবার আজ হোক, যাত্রা যেন ভালো হয়।

জানা গেছে, ঈদের সম্ভাব্য দিন আগামী ৩ মে ধরে অগ্রিম টিকিট বিক্রি হলো আজ। সে হিসাবে আজ (২৩ এপ্রিল) দেওয়া হচ্ছে ২৭ এপ্রিলের টিকিট, ২৪ এপ্রিল দেওয়া হবে ২৮ এপ্রিলের টিকিট, ২৫ এপ্রিল দেওয়া হবে ২৯ এপ্রিলের টিকিট, ২৬ এপ্রিল দেওয়া হবে ৩০ এপ্রিলের টিকিট এবং ২৭ এপ্রিল ১ মের টিকিট দেওয়া হবে। আর ৩ মে ঈদ হলে ২৮ এপ্রিল বিক্রি করা হবে ২ মের ট্রেনের টিকিট।

এবারের ঈদযাত্রার সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। ঈদের পর ফিরতি যাত্রা শুরু হবে আগামী ৫ মে থেকে। ৫ মের টিকিট বিক্রি হবে ১ মে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.