× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিশ্বব্যাংক কমকর্তাদের সাথে পলকের বৈঠক

১৪ মে ২০২২, ০৩:০৯ এএম

বিশ্বব্যাংকের প্রধান কার্যালয় ওয়াশিংটন ডিসিতে সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শুক্রবার (১৩ মে) সকালে তিনি এ বৈঠকে অংশ নেন।

বৈঠকে তিনি তথ্যপ্রযুক্তি খাত স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে বিশ্বব্যাংকের অর্থায়নে ডিজিটাল উদ্যোক্তা ও উদ্ভাবন ইকোসিস্টেম ডেভেলপমেন্ট (ডিইআইইডি) প্রকল্প সম্পর্কিত বিভিন্ন ইস্যু নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

বৈঠকে এ প্রকল্পের আওতায় মেন্টরশিপ (পরামর্শক) ও ভেঞ্চার ক্যাপিটাল (উদ্যোক্তাদের জন্য মূলধন) বাড়ানোর সহায়তাসহ এক হাজার স্টার্টআপের জন্য গ্লোবাল স্ট্যান্ডার্ড এক্সিলারেশন প্রোগ্রাম চালু , আইটি কোম্পানি ও স্টার্টআপদের জন্য এক লাখ ২৫ হাজার বর্গফুট জায়গা নিয়ে কারওয়ান বাজারে লিড সার্টিফাইড গ্রিন এসটিপি তৈরি, উদ্যোক্তা সাপ্লাই চেইন শক্তিশালী করার লক্ষ্যে প্রায় ১০টি বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন হাব তৈরি এবং তিন হাজার পেশাদার আইটি বিশেষজ্ঞদের উচ্চ মানের সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানানো হয়।

বৈঠকে বিশ্বব্যাংকের পক্ষ থেকে উপস্থিত ছিলেন লিড ফাইন্যান্সিয়াল সেক্টর স্পেশালিস্ট এবং এফসিআই দক্ষিণ এশিয়ার ডেপুটি ম্যানেজার আলেকজান্ডার প্যানকভ, সিনিয়র অর্থনীতিবিদ আন্দ্রেস গার্সিয়া, কো-টাস্ক টিম লিডার হোসনা ফেরদৌস সুমি, এবং অর্থনীতিবিদ রামি গালাল।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.