× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কমলগঞ্জে জাল টাকাসহ একজন আটক

কমলগঞ্জ প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০২২, ০৮:১৯ এএম

মৌলভীবাজারের কমলগঞ্জে র‍্যাব-৯, সিপিসি-২ (শ্রীমঙ্গল ক্যাম্প) এর বিশেষ অভিযানে ১ লক্ষ টাকা মূল্যের জাল টাকা, ২টি মোবাইল, ৪টি সীমকার্ড, নগদ ১৯ হাজার ৫ শতটাকাসহ  প্রস্তুতকারী ও ব্যবসায়ী চক্রের একজনকে আটক করা হয়েছে।

র‍্যাব-৯ সূত্র জানায়, গত রোববার (১৬ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টার দিকে র‍্যাব-৯, সিলেট এর আওতাধীন সিপিসি-২ (শ্রীমঙ্গল ক্যাম্প) এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কমলগঞ্জ উপজেলায় মুন্সীবাজারে মো: ফরিদ মিয়ার মালিকাধীন মেসার্স শরীফ ট্রেডার্সের সামনে জাল টাকা প্রস্তুত করে নিয়ে এসে বিক্রির জন্য একটি চক্রের একজন সদস্য অবস্থান করছে জানতে পেরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে যোগেন্দ্র মল্লিক (৩৮), পিতা- দেবেন্দ্র মল্লিক, সাং- রুস্তমপুর, আলীশারকুল, সাতগাঁও ইউপি, থানা-শ্রীমঙ্গল, জেলা- মৌলভীবাজার-কেআটক করে উপস্থিত জনগণের সামনে তার দেহ তল্লাশী করে পরিহিত নেভি ব্লু রংয়ের জ্যাকেটের বুকপকেট থেকে ১ লক্ষ টাকা মূল্যেমানের জাল টাকাসহ ২টি মোবাইল, ৪টি সীমকার্ড ও নগদ ১৯ হাজার ৫ শত টাকা উদ্ধার পূর্বক গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত যোগেন্দ্র মল্লিক র‍্যাবকে জানায়, সে দীর্ঘদিন যাবৎ ঢাকা শহরে জালনোট তৈরি করে আসছে। সেই সুবাদে ঢাকা থেকে জালনোট প্রস্তুত করে নিয়ে এসে তার নিজ এলাকাসহ আশেপাশের থানা ও জেলায় জাল টাকা বাজারে ছাড়ার পরিকল্পনা ছিল। পরবতর্ী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেফতারকৃত আসামী এবং জব্দকৃত আলামতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে র‍্যাব-৯ এর সূত্র জানায়।

সম্প্রতিকালে জাল টাকা তৈরির সাথে বেশ কয়েকটি চক্র জড়িত আছে বলে গোয়েন্দা সূত্রে জানা যায়। বাংলাদেশের আর্থিক চাকাকে অচল করতে এবং সাধারণ মানুষকে ধোকা দিয়ে অধিক মুনাফার লোভে জাল টাকা তৈরি ও বাজারজাত করার সংঘবদ্ধ কিছু চক্র সক্রিয় হয়ে পড়ছে। এই চক্রগুলো জাল টাকা তৈরি করে কয়েকজন সদস্য দিয়ে আসল টাকার ভিতর জাল টাকা মিলিয়ে দিয়ে সহজ সরল মানুষকে নিঃস্ব করে দিচ্ছে। দীর্ঘ অনুসন্ধানের পর এই রকম চক্রের সদস্য র‍্যাব-৯ এর জালে ধরা পড়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.