× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সিরাজগঞ্জে তৃতীয় দিনেও আদালতের কার্যক্রম বন্ধ

সিরাজগঞ্জ প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২২, ০৪:২১ এএম । আপডেটঃ ১৮ জানুয়ারি ২০২২, ০৪:২৪ এএম

সিরাজগঞ্জে তৃতীয় দিনেও জজ কোর্ট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে হাজিরা দেওয়ার ফৌজদারী কর্মকান্ড বন্ধ রয়েছে আইনজীবীদের। এতে চরম বিপাকে পড়েছে বিচার প্রার্থীরা। সকালে কর্মবিরতি রেখে বার কাউন্সিলের হল রুমে অবস্থান করছেন আইনজীবীরা। তাড়াশ উপজেলা থেকে আসা বিচার প্রার্থী আমিনুল ইসলাম বলেন, জমিজমা সংক্রান্ত বিষয়ে একটি সমনজারী হয়েছে। দুই দিন হলো কোর্টে ঘোড়াঘুরি করে কোন সমাধান পাচ্ছিনা।

উল্লাপাড়া উপজেলা থেকে আসা আবুল কালাম বলেন, নারী ও শিশু নির্যাতন আইনে আমার ছেলের বিরুদ্ধে মামলা হয়েছে। প্রতিদিন কোর্টে ঘুরে বিকালে বাড়ীতে যাই। কোন সমাধান পাচ্ছিনা। কোর্ট বন্ধ থাকার কারণে চরম বিপাকে পড়েছি।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুর রউফ পান্না জানান, দুপুরে জরুরি মিটিং ডাকা হয়েছে। জরুরী মিটিং থেকে আমরা আরও কঠিন অবস্থানে যাবো। সুষ্ঠু বিচার না পেলে আইনজীবিদের কোর্ট বর্জন অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, গত রবিবার রাতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার ইউসুফ আলী বাদী হয়ে ১১ জন আইনজীবীর নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয়ে আরো ১৫/২০ জনকে আসামি দায়ের করেছে সদর থানায়। এজন্য আমরা জরুরী মিটিং ডেকে আরও কঠিন সিদ্ধান্তে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি।

এ বিষয়ে ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার ইউসুফ আলীকে বার বার ফোন দিলে সে রিসিভ করেনি।

প্রসঙ্গত, ১৩ জানুয়ারী জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার ইউসুফ আলীর সাথে এ্যাডভোকেট আবুল কালামের কথাকাটাকাটির একপর্যায়ে মারপিটের ঘটনা ঘটে। পরদিন রোববার সকালে কোট ও বিভিন্ন অফিস কক্ষসহ সকল এজলাসে তালা দেয় ইউসুফ আলীর লোকজন। এরই প্রতিবাদে জেলা আইনজীবি সমিতির সকল সদস্যরা কোর্ট চত্বরে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করে আদালত বর্জন করে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.