× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নেত্র নিউজের তথ্য ভিত্তিহীন: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

২১ এপ্রিল ২০২২, ০৭:০৮ এএম । আপডেটঃ ২১ এপ্রিল ২০২২, ০৭:১৩ এএম

সংগৃহীত ছবি

বিএনপি নেতা এম. ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার বিষয়ে সম্প্রতি সুইডেন ভিত্তিক সংবাদ মাধ্যম নেত্র নিউজে র‍্যাবকে দায়ী করে প্রকাশিত খবরকে ভিত্তিহীন বলে দাবি করেছে র‌্যাব।

আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) রাজধানীর কাওরান বাজার মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ দাবি করেন।

র‌্যাব কর্মকর্তা বলেন, নেত্র নিউজে যে তথ্য উপস্থাপন করা হয়েছে তা সম্পূর্ণভাবে ভিত্তিহীন বলে মনে করে র‌্যাব। আমরা বলবো, ইলিয়াস আলীকে যখন থেকে পাওয়া যাচ্ছিল না, তার স্ত্রী আমাদের কাছে এসেছিলেন, তাকে আমরা সর্বোচ্চ আইনি সহায়তা দিয়েছি। তিনি যখন যে সন্দেহ পোষণ করেছেন, যখনই কোনো তথ্য দিয়েছেন; আমরা অভিযান পরিচালনা করেছি। আমরা তাকে খুঁজে বের করার চেষ্টা করছি। এখনো উনার স্ত্রীকে আইনি সহায়তা দিয়ে যাচ্ছে র‌্যাব।

তিরি আরো বলেন, নেত্র নিউজে তথ্য যেভাবে উপস্থাপন করা হয়েছে বিষয়টি সে রকম নয়। আমাদের যারাই তথ্য দিয়েছে, সেই অনুযায়ী আমরা অভিযান পরিচালনা করেছি। কারণ এটি আইনশৃঙ্খলা বাহিনীর একটি দায়িত্ব। ইলিয়াস আলীকে খুঁজে বের করতে আমরাও চেষ্টা করছি।

নেত্র নিউজে প্রকাশিত ওই নিউজের বিষয়ে র‌্যাব কোনো আইনি পদক্ষেপ নিচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে র‍্যাবের এই কর্মকর্তা জানান, নিউজটি যদি তারা দেশের ভেতরে থেকে প্রকাশ করতেন, তাহলে যত দ্রুত সম্ভব তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যেত। বিদেশে বসে এ ধরনের নিউজ করলে অনেক ক্ষেত্রে এ বিষয়ে কিছু করার থাকে না। তখন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মাধ্যমে প্রেক্ষাপটগুলো তুলে ধরে জবাব দেয়া হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.