× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গোপালগঞ্জে আদালতের আদেশ অমান্য করে প্রবাসীর জায়গা দখলের অভিযোগ

গোপালগঞ্জ প্রতিনিধি

২৫ এপ্রিল ২০২২, ১০:২৫ এএম

আদালতের আদেশ অমান্য করে প্রবাসীর জায়গা দখল করে সেখানে বহুমল ভবন নির্মাণ করছেন নজরুল ইসলাম জুয়েল ও ওবায়দুর রহমান খোকন। ছবি: সংবাদ সারাবেলা

গোপালগঞ্জে আদালতের আদেশ অমান্য করে গোপালগঞ্জ শহরের মিয়াপাড়া এলাকার নজরুল ইসলাম জুয়েল ও ওবায়দুর রহমান খোকনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র প্রবাসী নুরুল হোসেন ও স্পেন প্রবাসী বাবু ফজল ইমামের জায়গা জোর পূর্বক দখলে করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। 

অভিযোগ সূত্রে জানা গেছে, ১০৫ নম্বর খাটরা মৌজার বি আর এস ৪৫৩৭ খতিয়ানের,বি আর এস ২০৪৬  নং দাগের ৫৪. ৩২ শতাংশ জমির মধ্যে প্রবাসী নুরুল হোসেন ও মুক্তিযোদ্ধা ফজল ইমাম এর অংশের  ৬.৬৯ শতাংশ জমি জোর পূর্বক দখল করে  বহুতল ভবন নির্মাণ করছে অভিযুক্ত নজরুল ইসলাম জুয়েল ও ওবায়দুর রহমান খোকন। 

এ বিষয়ে গোপালগঞ্জ সহকারী জজ আদালতে গত সোমবার (১৮ এপ্রিল) দেওয়ানী কার্যবিধি আইন অনুযায়ী বিবাদপূর্ণ জমিতে অস্থায়ী নিষেধাজ্ঞা দেয় আদালত। আদালতের এ নিষেধাজ্ঞা অমান্য করে বহুতল ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে অভিযুক্তরা। এসময় প্রবাসী নুরুল ইসলামের ভাতিজা মো. শরিফুল আলম আদালতের নিষেধাজ্ঞা অনুযায়ী ভবন নির্মাণের কাজ বন্ধ রাখতে বললে তাকে প্রাণনাশের হুমকি দিয়েছে বলে জানান শরিফুল আলম।

এ বিষয়ে স্থানীয় লোকজনের সাথে কথা হলে তারা বলেন জমির প্রকৃত মালিকেরা দীর্ঘদিন প্রবাসে থাকার সুযোগে নজরুল ইসলাম জুয়েল ও ওবায়দুর রহমান খোকন তাদের লোকজন নিয়ে জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণ করছেন।

এ বিষয়ে অভিযুক্ত নজরুল ইসলাম জুয়েল এর স্ত্রীর সাথে  কথা হলে তিনি জানান, জমির মূল মালিকের আত্মীয়ের কাছ থেকে ২০০৬ সালের ২০ মার্চ মৌখিক ভাবে তিন লাখ ৫০ হাজার টাকা বায়নাপত্র করা হয়। এ পর্যন্ত তারা জমিটি আর লিখে দেয়নি আমাদের।

এ বিষয়ে গোপালগঞ্জ পৌর ভূমি অফিসের সহকারী কর্মকর্তা এস এম শাফিজুর রহমান লিখিত প্রতিবেদনে জানান, এই জমির হাল রেকোর্ডীয় মালিক নুরুল হোসেনের কাছ থেকে লুৎফর রহমান এর নিকট হইতে মৌখিক বায়নাপত্রে খরিদ করে নজরুল ইসলাম জুয়েল, সেই থেকে তিনি জমির ভোগ দখলে আছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.