× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

খালেদা জিয়ার যদি কিছু হয় তবে আবার যুদ্ধ হবে: আফরোজা আব্বাস

লালমনিরহাট প্রতিনিধি

০৩ জানুয়ারি ২০২২, ০৫:৫২ এএম । আপডেটঃ ০৩ জানুয়ারি ২০২২, ০৫:৫৫ এএম

জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অসুস্থ হয়ে বর্তমানে বন্দি অবস্থায় আছেন। কেমন আছেন তিনি কেউ জানেন না। দেশের বাহিরে চিকিৎসার জন্য আবেদন করলেও সরকারের মন গলছে না। খালেদা জিয়ার যদি কিছু হয় তবে আবার যুদ্ধ হবে।  সোমবার (৩ জানুয়ারি) দুপুরে লালমনিরহাট মহেন্দ্রনগর ইউনিয়নের বুড়িরবাজার বিএনপির কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা দলের দ্বি-বার্ষিক সম্মেলনে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারের প্রধানমন্ত্রী নারী হওয়ার পরেও বর্তমানে নারীরা লাঞ্চিত ও নির্যাতনের শিকার হচ্ছে। বর্তমান সরকারের আমলে চারদিকে নারীরা ধর্ষিত হচ্ছে। এসব খেয়াল না রেখে গুম করছে নেতাকর্মীদের।

তিনি আরো বলেন, ওয়ান-ইলেভেনের সময় স্বৈরশাসক সরকার শেখ হাসিনা পালিয়ে গিয়েছিল। কিন্তু ১৮ কোটি মানুষের কথা ভেবে বেগম খালেদা জিয়া দেশ ছেড়ে কোথাও যাননি। সেই মানুষটি আজ অসুস্থ হয়ে পড়েছেন। সু-চিকিৎসা ও দেওয়া হচ্ছে না। তাই তাকে মুক্ত করতে আবারো যুদ্ধ করতে হবে।

তিনি আরো বলেন, তরুণ-যুবকরা বেকার হয়ে পড়ে রয়েছে। অনেকেই ভ্যান-রিক্সা চালিয়ে সংসার চালাচ্ছেন। আর অশিক্ষিত ছাত্রলীগ যুবলীগের কর্মীরা বড় বড় পদে চাকরি পেয়ে ঘুষের টাকা খাচ্ছে। এভাবে দেশ চলতে পারেনা।

তিনি আরো বলেন, বর্তমানের অবৈধ সরকার প্রশাসনের সহযোগিতা নিয়ে চলছে। প্রশাসনের কাজ জনগণের নিরাপত্তা দেওয়া। তা না করে অন্যায় ভাবে হামলা-মামলা দিয়ে গুম খুন করছে তারা।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে আফরোজা আব্বাস বলেন, পুলিশ প্রশাসনকে রেখে আসেন, বিএনপি আর আওয়ামী লীগের কর্মীদের মাঝে যুদ্ধ হবে। দেখি কারা যেতে। দেশের মানুষ যাকে চাইবে তারাই নির্বাচিত হবেন। কিন্তু তারা এটি করবেন না। পুলিশ ও প্রশাসন তো বর্তমানে আওয়ামী লীগের সরকারের কাছে জিম্মি হয়ে আছে। তাই তাদের তৈল দিতে ব্যাস্ত।

পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, বর্তমানে জনসভায় পুলিশ প্রশাসন ও বক্তব্য রাখেন। যদি বিএনপি সরকারের আমলে ছিল না। প্রশাসনের রাজনৈতিক বক্তব্য এই পরিষ্কার তারা কার কাজ করছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বিএনপি'র রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু। দ্বি-বার্ষিকী সম্মেলনে উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক  সুলতানা আহমেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির নাজমুন নাহার বেবী, সাইদা রহমান জেস্না, রোজিনা ইসলাম, জাতীয়তাবাদী মহিলা দলের রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক এ্যাড রিনা পারভিন, জাতীয়তাবাদী মহিলা দলের সাংস্কৃতিক সম্পাদক মমতাজ হোসেন লিপি। এ ছাড়াও সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা, সাবেক উপজেলা চেয়ারম্যান মমিনুল হকসহ জেলা বিএনপি'র নেতৃবৃন্দ।

পরে দ্বি-বার্ষিকী সম্মেলনে এ্যাড. জিন্নাত আরা ফেরদৌস  রোজিকে  জেলা সভাপতি ও শামছি রহমান নুপুরকে সিনিয়র সহ-সভাপতি এবং সাধারণ সম্পাদক এ্যাড. আঞ্জুমান আরা শাপলাকে করে আংশিক কমিটি ঘোষনা করেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.