× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আইভী না তৈমুর?

রাশেদ আহমেদ মিতুল

১২ জানুয়ারি ২০২২, ০৫:৪২ এএম

আইভী না তৈমুর? কার পক্ষে যাবেন ভোটাররা। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে এখন এই আলোচনা সর্বত্র। চলছে তুলোধুনো বিশ্লেষণ।  বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) উপদেষ্টা ও আহ্বায়ক পদ প্রত্যাহার করলেও তৈমুর আলম খন্দকারের পক্ষে নারায়ণগঞ্জের নেতাকর্মীরা নির্বাচনী মাঠে পুরোদমে কাজ করছে। মেয়র নির্বাচনে অংশগ্রহণের জন্য তৈমুরের বিরুদ্ধে দলের সাংগঠনিক সিদ্ধান্ত ভোটে কোন নেতিবাচক প্রভাব ফেলেনি। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নারায়ণগঞ্জ মিশন পাড়ায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালের বাসায় স্থাপিত নির্বাচনী প্রধান ক্যাম্পে সংবাদ সারাবেলাকে তৈমুর আলম খন্দকার নিজেই একথা বলেন।

এদিকে গতকাল দুপুরে সেলিনা হায়াৎ আইভি খানপুর এলাকায় নির্বাচনী প্রচারণা চালান। বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বিশেষ করে বিভিন্ন বয়সের নারীরা তাঁকে ফুল দিয়ে বরণ করে নেয়। এসময় তিনি সাংবাদিকদের বলেন, বিগত ১৮ বছরে জনগণ আমাকে দেখেছে, আমার কাজ দেখেছে। ভোটাররা ইতোমধ্যে নির্ধারণ করেছে তারা কাকে ভোট দেবে, কাকে ভোট দেবে না।
আলাপকালে তৈমুর বলেন, প্রতিদিনই জনসমর্থন বৃদ্ধি পাচ্ছে। তবে, নির্বাচনী কাজে অসুবিধা হ”েছ বলে অভিযোগ করেন তিনি।

তৈমুর বলেন, দলের নেতাকর্মীরা তাঁর জন্য কাজ করছে এবং দলের নারায়নগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক তাঁর নির্বাচনী প্রধান সমন্নয়ক ও প্রধান এজেন্ট।

এর আগে, গতকাল সকালে প্রেস ব্রিফিং এ তৈমুর আলম খন্দকার অভিযোগ করেন, তাঁর কর্মী ও সমর্থকদেরকে পুলিশ হয়রানি করছে এবং গ্রেপ্তার করেছে। গত সোমবার রাতে ১৭ জন নেতা কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে অভিযোগ তৈমুরের।
এরপর মিশন পাড়া এলাকা থেকে তৈমুর আলম খন্দকার নারায়ণগঞ্জের বন্দর এলাকায় নির্বাচনী প্রচারের উদ্দেশে রওনা হন।
এদিকে, নারায়নগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল সংবাদ সারাবেলাকে বলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক পদ থেকে তৈমুর আলম খন্দকারকে প্রত্যাহার করা হয়েছে। সাংগঠনিক চিঠিতে বলা হয়েছে পরবর্তীতে আরও বিস্তারিত জানানো হবে। অর্থাৎ প্রত্যাহারটা উইথড্রও হতে পারে বলেন, এটিএম কামাল।

এই প্রত্যাহার নির্বাচনে কোন প্রভাব ফেলবে কিনা এমন প্রশ্নের উত্তরে এটিএম কামাল বলেন, তৈমুর দীর্ঘদিন আন্দোলন সংগ্রামে আছেন। রাজনীতির বাইরেও নারায়ণগঞ্জে বিভিন্ন নাগরিক সমস্যা নিয়ে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সেবামূলক বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। যারা তৈমুরের সাথে আছি, তারাও বিভিন্ন সময় নির্যাতনের শিকার হয়েছি। তৈমুর সব সময় আমাদের পাশে ছিলেন। কেবল নারায়ণগঞ্জের কোর্টে নয়, হাইকোর্টেও আমাদের জামিন করিয়েছেন তৈমুর।
‘তৈমুরের সাথে থাকা নারায়ণগঞ্জে সাধারণ নেতাকর্মীরা এই প্রত্যাহার গুরুত্ব দেয় না। অধিকাংশ নেতাকর্মীরাই মাঠে আছে তৈমুর আলম খন্দকারের জন্য কাজ করছে। তৃণমূল তার সাথে আছে। আমিতো তার নির্বাচনী এজেন্ট হিসাবে আছি।’
তিনি বলেন, নারায়ণগঞ্জের সচেতন নাগরিক হিসাবে একজন ভোটার হিসাবে এই নির্বাচনে যদি আমি ভূমিকা না রাখি, এই নির্বাচনটা আবার আসবে ৫ বছর পরে। তাহলে আমাদের নেতাকর্মীরা যারা কাউন্সিলর নির্বাচন করছে তারা কিš‘ এই সুযোগ থেকে বঞ্চিত হতো।

এসময় তিনি দাবি করেন, তৈমুর আলম খন্দকারের ভোটের হিসাবে দেখা যায় বিএনপির ভোট ব্যাংক,  বিএনপির কাউন্সিলর প্রার্থীদের আত্মীয় স্বজনরা যখন যাবে তখন সে ভোট তৈমুর আলম পাবে। যারা নৌকাকে পছন্দ করে না বিভিন্ন কারণে যারা বিগত কয়েকটি নির্বাচন ভোট দিতে পারেনি বিশেষ করে নতুন প্রজন্মের ছেলেমেয়েরা, ভোট কেন্দ্রে গিয়ে নানা ধরণের অপদস্ত হয়েছে আমাদের মা-বোনরা ভোট না দেওয়ার যে ক্ষোভ এটার কিš‘ একটা বহিঃপ্রকাশ ঘটবে তারা কিš‘ নৌকাকে ভোট দেবে না, যারা আইভিকে পছন্দ করে না তারা হাতি মার্কায় ভোট দেবে। পাশাপাশি ইসলামী মূল্যবোধের দলগুলোর ভোট হাতি মার্কা পাবে।

গত ৩ জানুয়ারি দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে প্রতিদ্বন্দ্বিতা করায় তৈমুরের চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদ ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক পদ প্রত্যাহার করা হয়।

এদিকে গতকাল মঙ্গলবার দুপুরে সেলিনা হায়াৎ আইভি খানপুর এলাকায় নির্বাচনী প্রচারণা চালায়। বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বিশেষ করে বিভিন্ন বয়সের নারীরা তাঁকে ফুল দিয়ে বরণ করে নেয়। আইভি রিকশায় চড়ে হাত নাড়িয়ে ও সালাম দিয়ে জনসাধারণকে শুভে”ছা জানান ও ভোট প্রার্থনা করেন।

তিনি সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, বিগত ১৮ বছরে জনগণ আমাকে দেখেছে, আমার কাজ দেখেছে।  তিনি দাবি করেন, ভোটাররা ইতোমধ্যে নির্ধারণ করেছে তারা কাকে ভোট দেবে, কাকে ভোট দেবে না। সুতারং কে সমর্থন দিল আর কে সমর্থন না দিল এটা মুখ্য বিষয় না। মুখ্য বিষয় হলো দল আমাকে নমিনেশন দিয়েছে। নারায়ণগঞ্জ মানুষ বরাবরই আমাকে সমর্থন দিয়েছে। নির্বাচন পর্যন্ত তারা আমার সাথে থাকবে পরেও আমার সাথে থাকবে।

আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে হাতি মার্কা নিয়ে অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ লক্ষ্যে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন তৈমুর। তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভি। তিনি নৌকা প্রতীকে নির্বাচন করছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.