× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নারায়ণগঞ্জ থেকে

জনগণ তাদের সাথে: দাবি আইভি-তৈমূরের

রাশেদ আহমেদ মিতুল

১২ জানুয়ারি ২০২২, ০৬:৩১ এএম । আপডেটঃ ১২ জানুয়ারি ২০২২, ০৬:৩৬ এএম

নারায়ণগঞ্জ মেয়র নির্বাচনে দুই প্রধান প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত সেলিনা হায়াৎ আইভি এবং স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার দুজনই দাবি করেছেন জনগণ তাদের সাথে রয়েছে এবং বলছে যে আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে তাঁর প্রতিফলন হবে। আইভি নৌকা প্রতীকে আর তৈমূর হাতি প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।


কিন্তু নগরবাসীরা এ ব্যাপারে কেউ মুখ খুলতে চাচ্ছে না। তবে বলছে নির্বাচনী প্রচার  প্রচারণা জমে উঠছে এবং তারা নির্বাচনী আমেজ উপভোগ করছে।

বুধবার আইভি ও তৈমূর উভয়ই বড় মিছিল করে নির্বাচনী প্রচারণা চালিয়েছে। শহরে দিনভর নৌকা ও হাতির প্রচারণা চলেছে।  
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে সরকার কর্তৃক আজ (১৩ জানুয়ারি) থেকে বড় জনসমাগম, শোভাযাত্রার উপর নিষেধাজ্ঞা থাকায় দুই প্রার্থীই গতকাল বড় জমায়েত করেছে।

নির্বাচন উপলক্ষে নারায়ণগঞ্জ শহর নতুন সাঁজে সেজেছে। সারা শহর সাদাকালো রঙের পোস্টার, ব্যানার, প্ল্যাকার্ডে ছেয়ে গেছে। নারায়ণগঞ্জবাসীর মধ্যে নির্বাচনী প্রচার প্রচারনার ইতিবাচক প্রভাব লক্ষ্য করা যাচ্ছে। তারা রাস্তার পাশে দাঁড়িয়ে দাঁড়িয়ে  নির্বাচনী মিছিল দেখছে এবং কাউকে কাউকে মিছিলে শ্লোগান ও গানের সাথে তাল মিলিয়ে আনন্দ উৎফুল্ল করতে দেখা গেছে।
গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে খাঁনপুর এলাকায় তৈমূর আলম খন্দকার নির্বাচনী প্রচারণা শুরু করেন। শহরের বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে খাঁনপুর এলাকায় ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সামনে তৈমূরের কর্মী ও সমর্থকরা জমায়েত হতে থাকে। মিছিলকারী নারী-পুরুষ-আবাল-বৃদ্ধ-বনিতা বিভিন্ন আকারের হাতির প্রতিকৃতি নিয়ে, বাজনা বাজিয়ে ভোটের শ্লোগান দিতে দিতে খাঁনপুর এলাকায় জমায়েত হয়। মিছিলকারীদের রাস্তায় বাজনার তালে নাচতেও দেখা যায়।  
খাঁনপুর থেকে তৈমূর আলম খন্দকার নির্বাচনী প্রচারণা শুরু করেন এবং শহরের বিভিন্ন এলাকায় প্রচারণা করে ভোটারদের ভোট প্রার্থনা করেন।

প্রচারণা শুরুর পূর্বে সাংবাদিকদের তৈমূর আলম খন্দকার বলেন ‘জনগণ স্বতঃস্ফূর্তভাবে দল মত নির্বিশেষে এই প্রচারণায় অংশগ্রহণ করছে। পুলিশ প্রশাসন আমাদের নেতাকর্মীদের ধর-পাকড় করছে, অনেকেই গ্রেফতার করেছে এবং অনেকেই বাড়ি থেকে পালিয়ে আছে এবং পলাতক থেকেও নির্বাচন প্রচারণায় অংশগ্রহণ করছে।

তিনি বলেন ‘আজকে আমাদের পথসভা অনেক লোকের সমাবেশ হয়েছে।  নারায়ণগঞ্জের সকল দলের নেতৃবৃন্দ যারা নারায়নগঞ্জ সম্পর্কে চিন্তা ভাবনা করেন যারা ১৮ বছরের ব্যর্থতার অবসান চান তাঁরা সকলেই আন্তরিকভাবেই এই নির্বাচনে অংশগ্রহণ করছে।’

তৈমূর বলেন ‘আমি মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ করবো তিনি যেন এই নির্বাচনে জনগণের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটানোর জন্য নির্বাচন কমিশন ও প্রশাসন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে যেন লেভেল প্লেয়িং ফিল্ড থাকে জনগণ যাতে ভোট দিতে পারে এবং কোন প্রকার যাতে ভোট কারচুপি না হয় সেজন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।’     
এক প্রশ্নের জবাবে তিনি বলেন ‘আমি তিন সেট করে পোলিং এজেন্ট ঠিক করে রেখেছি। একটা বাঁধাগ্রস্ত হলে আর একটা সেখানে কাজ করবে। শুধু এই না ভোট কেন্দ্রকে রক্ষার জন্য আলাদা কমিটি করা হয়েছে। আমাদের চীফ এজেন্ট এটিএম কামাল সার্বক্ষণিকভাবে নির্বাচন কমিশনের সাথে যোগাযোগ রাখছেন।’

প্রশ্ন করা হয় তিনি কি ভোট কেন্দ্র দখল হওয়ার আশংকা করছেন?  তৈমূর আলম খন্দকার বলেন ‘যাতে দখল না হয় এ জন্য লোকজন কেন্দ্রে পাহারা থাকবে।’   
   
আর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন ‘পুলিশতো নৌকার পক্ষের কোন লোকজনকে গ্রেপ্তার করে নাই, তাদের বাড়ি বাড়ি যায়নি। আমার সিদ্ধিরগঞ্জের যিনি সমন্বয়ক তাঁকে গ্রেপ্তার করেছে এবং আমার লোকজনের বাড়ি বাড়ি যাচ্ছে তাদের গ্রেপ্তার করার জন্য তাদের হয়রানি করার জন্য। এটাতো দিনের আলোর মতো পরিষ্কার। তারপর যদি তিনি (আইভি) বলেন আমার লোক হয়রানি হচ্ছে না এটা আপনারা বিবেচনা করে দেখবেন।’

গত ৩ জানুয়ারি দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে প্রতিদ্বন্দ্বিতা করায় তৈমুরের বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদ ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক পদ প্রত্যাহার করা হয়।
এদিকে বুধবার দুপুরে সেলিনা হায়াৎ আইভি নারায়ণগঞ্জের নিমতলী ও ডালপট্টি এলাকাসহ বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা চালায়।

নিমতলীতে নারী পুরুষ বিশেষ করে ছোট ছোট মেয়েরা ডালিতে ফুলের পাপড়ি নিয়ে আর মহিলারা ফুলের মালা নিয়ে অপেক্ষা করতে থাকে মেয়র প্রার্থী আইভিকে বরণ করার জন্য। সকাল ১০ টা থেকে তারা অপেক্ষা করতে থাকে। বেলা সাড়ে ১২ টার দিকে সেলিনা হায়াৎকে নিয়ে একটা বড় মিছিল নিমতলী এলকায় আসে। মিছিলে বিভিন্ন আকারের ফুল দিয়ে সাজানো নৌকার প্রতিকৃতি বহন করতে দেখা যায়। মিছিলে তিনচাকা বিশিষ্ট ইঞ্জিন চালিত অটো রিক্সার উপর নৌকা প্রতিকৃতি স্থাপন করে তা রাস্তায় চালানো হয়।  
 
আইভি সাংবাদিকদের বলেন জনগণ তাঁকে চেনে, দেখেছে, তার কাজ দেখেছে। জনগণ  উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো সুযোগ দেবে বলে তিনি আশা ব্যক্ত করেন।  





Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.