× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শামীমের প্রচারণায় নৌকাও আছে, আছেন আইভীও

১২ জানুয়ারি ২০২২, ২৩:১৭ পিএম । আপডেটঃ ১৩ জানুয়ারি ২০২২, ০২:১২ এএম

অবশেষে দলীয় মেয়র পদপ্রার্থী সেলিনা হায়াৎ আইভীর পক্ষে মাঠে নেমেছেন সাংসদ শামীম ওসমানের অনুসারী কিছু ছোট নেতা। তাঁরা আইভীর জন্য ভোট চাচ্ছেন, নৌকা প্রতীকের পক্ষে শহরে মিছিল করেছেন, পথসভায় অংশ নিয়েছেন বলে জানা গেছে।

অন্যদিকে আইভীর প্রধান প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী ও বিএনপির সাবেক নেতা তৈমুর আলম খন্দকারের সঙ্গে বিএনপির অনেকে থাকলেও দলটির সাবেক দুই সাংসদ গিয়াস উদ্দিন ও আবুল কালাম নামেননি। তাঁরা দুজন নিজেদের ছেলের নির্বাচন নিয়ে ব্যস্ত। গিয়াসের ছেলে গোলাম মুহাম্মদ সাদরিল ৫ নম্বর ওয়ার্ডে আর কালামের ছেলে আবুল কাওসার সিটি করপোরশেনের ২৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিল পদপ্রার্থী।

ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা নামলেও আমাদের সঙ্গে সমন্বয় করেননি। বিভিন্ন ওয়ার্ড থেকে এমন অভিযোগও পাচ্ছি যে শামীম ওসমান ও সেলিম ওসমানের অনুসারীরা হাতির পক্ষে ভোট চাচ্ছেন

আনোয়ার হোসেন, সেলিনা হায়াৎ আইভীর নির্বাচন সমন্বয় কমিটির আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি
মেয়র পদে প্রধান দুই প্রার্থী সেলিনা হায়াৎ আইভী ও তৈমুর আলমের ভোটের মাঠে এমন দ্বন্দ্ব-বিরোধের মধ্যেও শেষ সময়ে এসে পথসভা, মিছিল ও শোভাযাত্রায় জমে উঠেছে সিটি নির্বাচন। আর মাত্র দুই দিন পর ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন। গতকাল আইভী জনসংযোগ করেছেন টানবাজার ও নিতাইগঞ্জ এলাকায়। তাঁর জন্য শহরের চাষাঢ়ায় পথসভা করেছে মহানগর যুবলীগ। হাতি প্রতীকের প্রার্থী তৈমুর আলম খন্দকার গতকাল শহরে বড় মিছিল নিয়ে শোভাযাত্রা করেছেন। যদিও নির্বাচনী আচরণবিধি অনুযায়ী শোভাযাত্রা নিষিদ্ধ।ৃ

গতকাল বন্দর উপজেলার কবিলের মোড়, সোনাকান্দা, শহরের ডন চেম্বার, বঙ্গবন্ধু সড়কসহ বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের পক্ষে মিছিল হয়েছে। এসব মিছিলে ‘নৌকা’ নিয়ে স্লোগান হলেও দলীয় প্রার্থী আইভীর নামে স্লোগান হয়েছে কম। গত দুই দিনে শামীম ওসমানের অনুসারী হিসেবে পরিচিত মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম, স্বেচ্ছাসেবক লীগের মহানগর সভাপতি জুয়েল হোসেন, সাধারণ সম্পাদক সাইফুদ্দীন আহমেদ, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক আশরাফুল ইসমাঈল, বন্দর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানসহ ওয়ার্ড পর্যায়ের বেশ কিছু নেতাকে মাঠে দেখা গেছে। তবে শামীম ওসমানের ঘনিষ্ঠ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি চন্দন শীল, সাধারণ সম্পাদক খোকন সাহাসহ পদধারী বড় নেতাদের তৎপরতা সেভাবে দেখা যায়নি।


সেলিনা হায়াৎ আইভী
বিএনপির একাধিক সূত্রে জানা গেছে, মেয়র নির্বাচনে ভোটে তৈমুর আলমের বিপক্ষে কাজ করছেন গিয়াস উদ্দিন ও আবুল কালাম। নারায়ণগঞ্জ শহরের বাসিন্দা কালাম মহানগর বিএনপির সভাপতি আর গিয়াসউদ্দিন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য। এ দুজনের সঙ্গে তৈমুরের পুরোনো রাজনৈতিক বিরোধ রয়েছে।

তবে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল প্রথম আলোকে বলেন, কিছু লোক তৈমুরকে ব্যক্তিগতভাবে অপছন্দ করতে পারেন। বিএনপির শক্তি কিন্তু তৃণমূল। নেতারা কিছু ভোট এদিক-সেদিক করতে পারেন, কিন্তু তৃণমূলের কর্মী-সমর্থকদের যে বাঁধভাঙা আবেগ, তাঁরা কখনো নৌকায় ভোট দেবেন না।

তৈমুরের ‘শোডাউন’
দুপুরে কয়েক হাজার নেতা-কর্মী-সমর্থক নিয়ে শহরে নির্বাচনী ‘শোডাউন’ করেন স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার। তৈমুর আলম একটি ছাদখোলা গাড়িতে দাঁড়িয়ে রাস্তার দুই পাশের উপস্থিত জনতাসহ বাসাবাড়ির বারান্দায় দাঁড়ানো লোকজনের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানান। তিনি বারবার দুই হাত তুলে সবার কাছে বিনীতভাবে দোয়া চান। মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে মেট্রো হল মোড়ে গিয়ে শেষ হয়। এ সময় সংশ্লিষ্ট সড়কে যানজটের সৃষ্টি হয়। রাস্তায় দুবার তৈমুর আলমকে থামানোর চেষ্টা করেন ভ্রাম্যমাণ আদালত।

মিছিলের আগে খানপুর হাসপাতালের সামনে পথসভা করেন তৈমুর। তিনি নারায়ণগঞ্জে আসা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য দেওয়া এবং এর পর থেকে তাঁর নেতা-কর্মীদের অনেককে মাদক ব্যবসায়ী বানিয়ে গ্রেপ্তার এবং বাড়ি বাড়ি পুলিশের তল্লাশির অভিযোগ করেন।

পথসভায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সাংসদ এস এম আকরাম নির্বাচনের প্রাক্কালে বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, ‘বলা হচ্ছে পুরোনো মামলায়, মাদকের সঙ্গে যারা সম্পৃক্ত, তাদের ধরা হচ্ছে। কিন্তু এই মুহূর্তে কেন? ১৬ তারিখ পর্যন্ত অপেক্ষা করুন। গ্রেপ্তার করতে হলে পরে করুন।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.