× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘মহাসমাবেশের নামে নাশকতা ঠেকাতে প্রস্তুত আ.লীগ’

মাদারীপুর প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০২২, ২২:৫৫ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি বলেছেন, ‘আগামী ১০ ডিসেম্বর বিএনপি মহাসমাবেশ ডেকেছে ঢাকায়। একটি রাজনৈতিক দল সমাবেশ করতেই পারে। সমাবেশ নিয়ে আমাদের তেমন কোন উদ্বেগ ছিল না। কিন্তু আমরা লক্ষ্য করলাম বিএনপির এই সমাবেশকে কেন্দ্র করে তাদের কিছু কথাবার্তা উস্কানিমূলক। বিএনপি অরাজনৈতিক ভাবে উস্কানিমূলক কিছু কথা বার্তা দিয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করছে। আওয়ামী লীগ তাদের মহাসমাবেশ প্রতিহত করার পরিকল্পনা করেনি। আওয়ামী লীগ যেটা বলছে বিএনপি বিগত দিনে তাদের যে আচার আচারণ তারা যেভাবে বিভিন্ন সভা সমাবেশের নামে লাগাতার অবরোধের নামে হরতালের নামে যানবাহন পুড়িয়েছে মানুষ পুড়িয়ে হত্যা করেছে। গাড়ী ভাংচুর করেছে। পুড়িয়ে পিটিয়ে মানুষ হত্যা করেছে। এই ঘটনাগুলোকে যখন মানুষ মনে  করে তখন মানুষ আতংকিত হয়।’ 

তিনি আজ শনিবার সন্ধ্যায় মাদারীপুর সদর উপজেলার দুধখালী ইউনিয়নের হাউসদী বাজার সংলগ্ন মিলমাঠে দুধখালী ইউনিয়ন আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির পরিচিত সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 
তিনি আরও, ‘বিএনপি তো হেফাজতের আন্দোলনে ২০১৩ সালের ৫ মে তারিখে ঢাকায় শাপলা চত্বরে তারা যে সমাবেশ করেছিল সন্ধ্যার মধ্যে শেষ হওয়ার কথা। বিএনপির উস্কানিতেই কিন্তু সেই সমাবেশ সেখানে অবস্থান নেয় এবং যা ঘটার তাই ঘটেছিল। তারা কোরআন শরীফ, হাদিস শরীফ, জায়নামাজে আগুন দিয়েছিল। বিভিন্ন সোনার দোকানে আক্রমন করেছে। এগুলো করে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করেছে। মানুষ যখন কোন ধরণের আতংকিত হবার বা কোন ঘটনা ঘটার সম্ভাবনা থাকে। মানুষ কিন্তু তাকে কোনক্রমেই গ্রহণ করতে চায় না।

শাজাহান খান আরও বলেন, ‘আমরা শুধুমাত্র আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রস্তুত থাকবো যাতে কোন ধরণের নাশকতা না করতে পারে। আমাদের প্রস্তুতি সেটি আমাদের তাদের সমাবেশ প্রতিহত করে পরিস্থিতি সৃষ্টি করতে চাই না।’ 
 
পরিচিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ আবুল বাশার, স্থানীয় সংসদ সদস্যের প্রতিনিধি আজিজুর রহমান শিবু খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান খান শফিক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ শাখাওয়াত হোসেন সেলিম, সাধারণ সম্পাদক এজাজুর রহমান আকন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য আসিবুর রহমান খান।
দুধখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আইয়ুব খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আঃ রব তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ছাত্রলীগ, যবুলীগ, স্বেচ্ছাসেবকলীগ,বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ বিপুল সংখ্যক নেতাকর্মী। এসময় ৬৫ সদস্য বিশিষ্ট আগামী তিন বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.