× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জাপা, ১৪ দল যোগ দিলেও নেই বিএনপি

নিজস্ব প্রতিবেদক

২৪ ডিসেম্বর ২০২২, ০১:৩৩ এএম

আওয়ামী লীগের নতুন নেতৃত্ব বাছাইয়ে ২২তম জাতীয় সম্মেলনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা যোগ দিলেও আসেননি সংসদের বাইরে প্রধান বিরোধী দল বিএনপি ও তার মিত্র রাজনৈতিক দলগুলোর নেতারা।

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার সকাল সাড়ে ১০টায় পায়রা উড়িয়ে দেশের সবচেয়ে প্রচীনতম দলটির জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার সঙ্গে ছিলেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এবারের জাতীয় সম্মেলনে সারা দেশ থেকে প্রায় ৭ হাজার কাউন্সিলর অংশ নিচ্ছেন। এছাড়াও ডেলিগেট, বিভিন্ন দেশের কূটনীতিক, আমন্ত্রিত অতিথি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও এসেছেন আওয়ামী লীগের এ সম্মেলনে।

সভামঞ্চ থেকে দলের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের নাম ঘোষণা করেন।

সম্মেলন স্থলে উপস্থিত হয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আকতার। সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও সাধারণ সম্পাদক মুজিবুল হক চুন্নু।

তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বাশার মাইজভান্ডারি, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, ডাকসুর সাবেক ভিপি সুলতান মো. মনসুর, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন ও গণতান্ত্রিক মজলুম পার্টির সাধারণ সম্পাদক জাকির হোসেন সম্মেলন স্থলে উপস্থিত হয়েছেন।

এছাড়াও আছেন বাসদের সভাপতি রেজাউর রশিদ খান, ন্যাপের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান ও যুগ্ম আহ্বায়ক অসিত কুমার রায় এবং সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।

আগত অতিথিদের উদ্দেশে দলের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে উপস্থিত হওয়ার জন্য আপনাদের সবাইকে দলের পক্ষে থেকে আন্তরিক অভিনন্দন, কৃতজ্ঞতা ও মোবারকবাদ জানাচ্ছি।’

তবে দেখা যায়নি বিএনপির কোনো নেতাকে। ক্ষমতাসীন আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে অংশ নিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান ও আব্দুল মঈন খানকে আমন্ত্রণ জানানো হয়।

শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদপ্তর সম্পাদক আবু সায়েমের নেতৃত্বে আওয়ামী লীগের সম্মেলনের অভ্যর্থনা কমিটির সদস্যরা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আমন্ত্রণপত্র পৌঁছে দেন। বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স আমন্ত্রণপত্র গ্রহণ করেন।

তখনই অবশ্য দলের পক্ষ থেকে আওয়ামী লীগের সম্মেলনে না যাওয়ার ইঙ্গিত দেয়া হয়। আমন্ত্রণপত্র গ্রহণ করে সৈয়দ এমরান সালেহ প্রিন্স আওয়ামী লীগের প্রতিনিধিদের বলেন, ‘আমাদের সব নেতা কারাগারে। আমরা সম্মেলনে কীভাবে যাব।’

এর জবাবে আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম বলেন, ‘এটা সরকারের ব্যাপার। আমরা দলের পক্ষ থেকে এসেছি, আমরা আশা করি, আপনাদের প্রতিনিধিদল সম্মেলনে যাবে।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.