× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নিত্যপণ্যের দাম বাড়ার প্রতিবাদে বাম ঐক্যের গণসমাবেশ

০৯ ফেব্রুয়ারি ২০২২, ০১:২৯ এএম

ভোজ্য তেল, গ্যাস, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ার প্রতিবাদে গণসমাবেশ করেছে গণতান্ত্রিক বাম ঐক্য। বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এ গণসমাবেশ অনুষ্ঠিত হয়। গণসমাবেশে বাম ঐক্যভুক্ত চারটি সংগঠন- বাংলাদেশের সাম্যবাদী দল, সমাজতান্ত্রিক মজদুর পার্টি, সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি ও প্রগতিশীল গণতান্ত্রিক দল অংশ নেয়।

এ সময় বক্তারা বলেন, ৩০ লাখ শহীদের রক্ত, ২ লাখ নারীর সম্ভ্রমের বিনিময়ে অর্জিত প্রিয় মাতৃভূমি বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন করছে। মুক্তিযুদ্ধের লক্ষ্য ‘সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার’ বিগত ৫০ বছর ক্ষমতাসীনদের ইচ্ছাকৃত উদাসীনতায় বিবর্ণ হয়ে গেছে।

তারা বলেন, জনগণের রাষ্ট্রীয় সম্পদ পরিবারতন্ত্রের মাধ্যমে লুণ্ঠন করে বিদেশে পাচার করা হচ্ছে। দেশের সার্বভৌমত্ব আজ হুমকির মুখে।

গণসমাবেশে বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা হারুন চৌধুরী বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম হু হু করে বাড়ছে। আমরা এটা  চাই না। আমরা দাবি জানাই, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে হবে। একইসঙ্গে অসাধু ব্যবসায়ীদের সব সিন্ডিকেট ভেঙে দিতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে দেশে অবকাঠামোগত উন্নয়ন হয়েছে সত্যি। তবে রংবাজ, দালালের সংখ্যা বেড়েছে। চাল উৎপাদন করলেও দাম পায় না চাষিরা। সিন্ডিকেটের লোকজন সে চাল কম টাকায় কিনে বেশি দামে বিক্রি করে। তাই এই সরকার চাই না, যারা জনগণের ভোটে নির্বাচিত নয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে হারুন চৌধুরী বলেন, ভাষার মাসে এখানে দাঁড়িয়ে বলছি, বঙ্গবন্ধু, মুক্তিযোদ্ধারা এই বাংলাদেশ চাননি। মুক্তিযোদ্ধাদের রক্তের সঙ্গে, নারীর ইজ্জতের সঙ্গে বেইমানি করবেন না। আপনি বঙ্গবন্ধুর কন্যা হলে, আপনার দল স্বাধীনতার স্বপক্ষের শক্তি হলে ক্ষমতা ছেড়ে সুষ্ঠু নির্বাচন দিন। মানুষ চাইলে আবার ক্ষমতায় আসবেন, নয়তো না।

বাম এই নেতা বলেন, করোনার দোহাই দিয়ে সরকার স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ রেখেছে। আমি বলছি, শিক্ষাপ্রতিষ্ঠান করোনার জন্য বন্ধ করা হয়নি। আমরা দেশপ্রিয় পাগল জাতি। দেশের ক্রান্তিলগ্নে আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। এই ঐক্যকে সরকার ভয় পায়। এছাড়া তাদের পায়ের নিচে মাটিও নেই। সেই ভয়ে স্কুল-কলেজ বন্ধ রাখা হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.