× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভোলায় ৯ নেতাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

১৪ ডিসেম্বর ২০২১, ২১:৪৩ পিএম

আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোলার বোরহানউদ্দিন উপজেলার ৭ ইউনিয়নের (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিপক্ষে প্রার্থী হওয়ায় উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ থেকে ৮ নেতা এবং যুবলীগের ১ নেতাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।
মঙ্গলবার সন্ধ্যায় বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভায় এ ৯ নেতাকে বহিষ্কারের ঘোষণা দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোরহানউদ্দিন পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম।
বহিষ্কৃতরা হলেন- উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও টবগী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. জসিম উদ্দিন হওলাদার, উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য আসাদুজ্জামান বাবুল, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক কাজী কামাল, টবগী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বেলায়েত হোসেন, বড় মানিকা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আল আমিন, কাচিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নরুল আমিন নিরব, হাসান নগর ইউনিয়নের সভাপতি মানিক হাওলাদার, হাসান নগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো. আলাউদ্দিন হাওলাদার।
এদের মধ্যে হাসান নগর ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ ছাড়া বাকী ৮ জনই বিদ্রোহী চেয়ারম্যান প্রাথী হিসেবে নির্বাচন করছেন।
মো. আল আমিন (বড় মানিকা ইউনিয়ন), মো. জসিম উদ্দিন হাওলাদার (টবগী ইউনিয়ন), বেলায়েত হোসেন (টবগী ইউনিয়ন), নুরুল আমিন নিরব (কাচিয়া ইউনিয়ন), আসাদুজ্জামান বাবুল (দেউলা ইউনিয়ন), কাজী কামাল (কুতবা ইউনিয়ন), মানিক হাওলাদার (হাসান নগর ইউনিয়ন), মো. আলাউদ্দিন সরদার (পক্ষিয়া ইউনিয়ন)।
বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম জানান, বহিষ্কৃত নেতারা বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন ইউনিয়নে দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচন অংশ নিয়ে দলের নিয়ম-শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তাই তাদেরকে কেন্দ্রীয় নির্দেশনা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সিদ্ধান্ত অনুযায়ী বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তাদেরকে দলের সাধারণ সদস্য পদ থেকেও বহিষ্কার করা হলো। এ বহিষ্কারের সুপারিশ পত্রটি আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসনির বরাবর প্রেরণ করা হবে।
তিনি আরো জানান, বহিষ্কৃত নেতারা আর দলের কোনো পদ গ্রহণ করতে পারবে না। যদি কোনো নেতা দলীয় পদ পদবী ব্যবহার করে তাহলে তাদের বিরুদ্ধে দলীয় নীতিমালা অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.