× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গাইবান্ধায় এলজিইডির অফিস সহায়কের বিরুদ্ধে দুদকে অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধি

০১ মার্চ ২০২২, ০৮:২৯ এএম

গাইবান্ধা এলজিইডির নির্বাহী প্রকৌশলী ছাবিউল ইসলাম, ফুলছড়ি উপজেলার সাবেক উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ আহমেদ ইমু ও অফিস সহায়ক মিলন হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ দেওয়া হয়েছে।  ঠিকাদারকে হয়রানীসহ অর্থ আত্মসাতে জড়িত থাকার অভিযোগ ও সহযোগিতা করায় গত বছরের ১৩ ডিসেম্বর এলজিইডির ঠিকাদার রাশেদ খান মেনন এই অভিযোগ দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, ২০২০-২১ অর্থবছরে ফুলছড়ি উপজেলা প্রশাসনিক ভবন মেরামত ও রক্ষণাবেক্ষণের কাজ কোটেশন দরপত্রের মাধ্যমে ফুলছড়ি উপজেলার সাবেক প্রকৌশলী ইমতিয়াজ আহমেদ ইমু ও অফিস সহায়ক মিলন হোসেন যোগসাজশ করে তাঁর (রাশেদ খান) স্বাক্ষর জাল করে চূড়ান্ত বিল উত্তোলন করেন। বিভিন্ন সময় জরাজীর্ণ সেতু ও কালভার্ট নিলামের বিক্রয়কৃত অর্থ সরকারি কোষাগারে জমা না করে সাবেক উপজেলা প্রকৌশলী মো. ছাবিউল ইসলামের সহযোগিতায় মিলন হোসেন আত্মসাত করেন।

এক সহকারী উপজেলা প্রকৌশলীকে ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে ভূয়া বিল ও ভাউচারের মাধ্যমে নিজ নামে অ্যাডভাইজ লিখে নিয়ে বিভিন্ন খাতের অর্থ আত্মসাত করেন মিলন হোসেন। এর প্রেক্ষিতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান কার্যালয়ের ২০১৯ সালের ১২ মে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা’ ২০১৮ মোতাবেক বিভাগীয় মামলার অভিযোগ গঠন করে।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, চাহিদা মোতাবেক অর্থ প্রদান না করলে ঠিকাদারকে টাকা প্রদান না করে নিজের কাছে রাখেন ও পরবর্তীতে ফাইল লুকিয়ে রেখে ঠিকাদারকে হয়রানী করেন। বিভিন্ন সময়ে সাবেক উপজেলা প্রকৌশলীদের সহযোগিতায় অনিয়মকৃত কিছু ফাইল ও নথিপত্র অফিস থেকে অপসারণ করেন। যা বিগত সিভিল অডিট চলাকালীন সময়ে ফাইলগুলো অডিট কমিটিকে দেখাতে পারেননি।

জানা মতে, ২০১৪ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত অডিট কমিটি ১০০ এর অধিক আপত্তি প্রেরণ করেন যাহা তদন্তের আওতায় আনা প্রয়োজন। দীর্ঘ সময় একই কর্মস্থলে কর্মরত থাকায় তিনি বিভিন্ন সময়ে অত্র কার্যালয়ের উপজেলা প্রকৌশলী, উপসহকারী প্রকৌশলী ও কার্য সহকারীদের ভূয়া বিল ভাউচারে স্বাক্ষরের জন্য চাপ প্রয়োগ করেন এবং  স্বাক্ষর না করলে খারাপ আচরণ করেন।  মিলন হোসেন ২০ বছর ধরে একই কর্মস্থলে থেকে এসব করেছেন। তারপরও অজ্ঞাত কারণে মিলন হোসেন বহাল তবিয়তে কর্মরত আছেন।

ঠিকাদার রাশেদ খান মেনন বলেন, অভিযোগ দায়েরের আড়াই মাস পেরিয়ে যাচ্ছে। কিন্তু কোনো অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে না। ফলে তিনি হতাশ হয়ে পড়েছেন। জানতে চাইলে মিলন হোসেনের (বর্তমানে বগুড়ায় কর্মরত) মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। তিনি ফোন ধরেননি।

সাবেক ফুলছড়ি উপজেলা প্রকৌশলী (বর্তমানে এলজিইডির প্রধান কার্যালয়ে কর্মরত) ইমতিয়াজ আহমেদ ইমু মুঠোফোনে বলেন, আমি দায়িত্বপালনকালে কোনো অর্থ আত্মসাতের ঘটনা ঘটেনি। গাইবান্ধা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. ছাবিউল ইসলাম বলেন, ফুলছড়িতে অতিরিক্ত দায়িত্ব পালনকালীন সময়ে নিলামে ব্রীজ-কালভার্ট বিক্রিসহ অনিয়মের কোনো ঘটনা ঘটেনি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.