× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাংলাদেশ সিরিজ দিয়ে বিশ্বকাপের প্রস্তুতিতে চোখ বাবরের

২৮ জুন ২০২২, ২৩:১৯ পিএম

এক টি-টোয়েন্টি বিশ্বকাপের এক বছর না পেরোতেই আবার ক্রিকেটের ক্ষুদ্রতর ফরম্যাটের লড়াই শুরু হবে অস্ট্রেলিয়ায়। তার ঠিক আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ, নিউজিল্যান্ড আর পাকিস্তান। এই সিরিজ বিশ্বকাপের প্রস্তুতিতে দারুণ কাজে দেবে বলে বিশ্বাস পাকিস্তান অধিনায়ক বাবর আজমের। 

টুর্নামেন্টটিতে অংশ নিতে যাওয়া তিন দলের মধ্যে সর্বোচ্চ অবস্থানে আছে পাকিস্তান। সর্বশেষ আইসিসি র‍্যাঙ্কিংয়ের তৃতীয় স্থানে আছে দলটি। আর বাংলাদেশ আছে র‍্যাঙ্কিংয়ের অষ্টম স্থানে, স্বাগতিক নিউজিল্যান্ডের অবস্থান ৬-এ।

৭ অক্টোবর শুরু হবে এই টুর্নামেন্ট। শেষ গ্রুপ ম্যাচটি মাঠে গড়াবে ১৩ অক্টোবর। তার পরদিনই ফাইনাল অনুষ্ঠিত হবে। নিউজিল্যান্ডের মাটিতে এই সিরিজ খেলতে ওশেনিয়ায় একটু আগেভাগেই পৌঁছাতে হবে বাংলাদেশ আর পাকিস্তানকে। তবে পাক অধিনায়ক একে দেখছেন আরও এক বাড়তি সুযোগ হিসেবে।

 এই সিরিজের সূচি চূড়ান্ত হওয়ার পর বাবর মুখোমুখি হয়েছিলেন সংবাদ মাধ্যমের। সেখানে তিনি বলেন, ‘নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজটা হচ্ছে, সেখানে আমরা খেলছি, তাতে আমি বেশ খুশি। এটা আমাদের শুধু সেখানে আগেভাগে পৌঁছাতেই, আর বিশ্বকাপের সঙ্গে নিজেদের মানিয়ে নিতেই সাহায্য করবে না, নিজেদের বিশ্বকাপ শেষ প্রস্তুতিটা নিতেও সাহায্য করবে।’

২০১৮ সালের পর বাবর আর নিউজিল্যান্ডের মাটিতে খেলেননি। ২০২০-২১ মৌসুমে দল যখন নিউজিল্যান্ডে গিয়েছিল, তখন পাক অধিনায়ক খেলতে পারেননি হাতের আঙুলে চোটের কারণে। তাই এই সিরিজটা খেলতে মুখিয়ে আছেন তিনি। বললেন, ‘নিউজিল্যান্ডে শেষ সিরিজটা আঙুলের চোটের কারণে খেলতে পারিনি। ক্রাইস্টচার্চে দুটো ভালো প্রতিপক্ষের বিপক্ষে খেলতে এবার মুখিয়ে আছি আমি।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.