× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফুটবল বিশ্বকাপ উপলক্ষে বিমান ভাড়া কমাচ্ছে কাতার

স্পোর্টস ডেস্ক

২৯ জুন ২০২২, ০৬:১৩ এএম

অনেক আলোচনা সমালোচনার মধ্য দিয়েই আয়োজিত হতে চলেছে কাতার বিশ্বকাপ। বিশ্বকাপ আয়োজন সফল করতে প্রায় সব ধরনের ব্যাবস্থাই গ্রহন করছে দেশটি। সব সমালোচনারই জবাব দিয়ে সমাধানের পথ বের করছে তারা। তারই ধারাবাহিকতায় এবার বিমানের ভাড়া কমানোর সিদ্ধান্ত নিয়েছে কাতার।

বিশ্বকাপ উপলক্ষে বিমানের ভাড়া কমানোর সিদ্ধান্ত নিয়েছে আরব আমিরাত ও গালফ ক্যারিয়ারস বিমান কর্তৃপক্ষ। যেন বিশ্বকাপ উপলক্ষে বিদেশের সমর্থকদের যাতায়াতে কোনও সমস্যা না হয়। বিমানের ভাড়া কমানোর পাশাপাশি ফ্লাইটের সংখ্যাও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

বিশ্বকাপের এক মাস অন্য সময়ের চেয়ে কম ভাড়ায় কাতারের রাজধানী দোহায় যেতে পারবেন দর্শকরা। আগামী ২০ নভেম্বরের দুবাই থেকে দোহার বিমান ভাড়া এখন ১৭০০ দিরহামের কিছু বেশি ধরা হয়েছে। যা বর্তমানে প্রায় ২২০০ দিরহামের কাছাকাছি।

এছাড়া আবুধাবি থেকে দোহা যেতে বিমানে গুনতে হবে এক হাজার থেকে ছয় হাজার দিরহাম। রিয়াদ ও জেদ্দা থেকে বিমান ভাড়া পড়বে ১৪০০ দিরহামের কাছাকাছি। আরব আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ জানিয়েছে এমনটাই।

গালফ ক্যারিয়ারের মধ্যে সবশেষ এয়ারলাইন্স হিসেবে বিশ্বকাপের সময় বাড়তি ফ্লাইট চালানোর সিদ্ধান্ত নিয়েছে এয়ার এরাবিয়া। বিশ্বকাপ চলাকালীন প্রতিদিন শারজাহ থেকে দোহায় ১৪টি শাটল ফ্লাইট পরিচালনা করবে তুলনামূলক কম খরচের এই এয়ারলাইন্স।

গালফ ক্যারিয়ারের বাইরে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সও (পিআইএ) বিশ্বকাপের জন্য বাড়তি ফ্লাইট চালানোর সুযোগটি নিতে চাচ্ছে। তারা জুলাই থেকেই করাচি ও লাহোর থেকে দোহার কানেক্টিং ফ্লাইট পরিচালনা করবে।

মাসদুয়েক আগেও মিডল ইস্ট থেকে দোহার বিমানভাড়া ছিল ৭ হাজার দিরহামেরও বেশি। তবে এখন বদলে গেছে সেই পরিস্থিতি। ফ্লাই দুবাই ও সৌদিয়া কর্তৃপক্ষ মাসব্যাপী এই আসরের জন্য শাটল ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে।




Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.