× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভয়ঙ্কর ফেরি যাত্রা - বাজে ব্যাটিংয়ের অজুহাত নয়

মশিউর অর্ণব

০৩ জুলাই ২০২২, ০৬:৪৭ এএম

ব্যাটিং ব্যর্থতার বৃত্ত ভেঙে যেন কিছুতেই বের হতে পারছে না বাংলাদেশ দল। ফরম্যাট বদলাচ্ছে, পোশাক বদলাচ্ছে, বলের রঙ বদলাচ্ছে- তবুও আক্ষেপের নাম সেই ব্যাটিং বিভাগ। উইন্ডিজ সফরে টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজে মাঠে নেমেছে বাংলাদেশ দল। সাদা পোশাকের পর রঙিন পোশাক গায়ে চাপিয়েও ব্যর্থতার মিছিলে ব্যাটসম্যানরা।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে পণ্ড হওয়ার আগে খেলা হয় ১৩ ওভার। যেখানে শুরুটা ভালো পেলেও পরে হতশ্রী পারফরম্যান্স সফরকারীদের। এই ১৩ ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে মাত্র ১০৫ রান তুলতে পারে টাইগার ব্যাটসম্যানরা। সাকিব আল হাসান আর নুরুল হাসান সোহান ছাড়া কেউই সুবিধা করতে পারেননি। এমন ব্যর্থতায় প্রশ্ন উঠেছে, সেদিনের ভয়ঙ্কর ফেরি যাত্রাই কি কাল হলো বাংলাদেশ দলের জন্য?

সেটি একেবারেই মানতে নারাজ হেড কোচ রাসেল ডমিঙ্গো, ‘কোনো অজুহাত নয়। এটি ওয়েস্ট ইন্ডিজের জন্যও সমান ছিল।  তারাও গতকাল অনুশীলন করতে পারেনি, তারাও একই ফেরিতে ছিল। তাই এ ব্যাপারে কোনো অজুহাত নয়।’

সেন্ট লুসিয়া থেকে মার্টিনেক হয়ে ডোমিনিকা। সব মিলিয়ে দীর্ঘ ৫ ঘণ্টার জার্নি। সমুদ্রে ফেরিতে এর আগে এতো সময় কখনোই যাত্রার অভিজ্ঞতা ছিল না বাংলাদেশ দলের কোনো সদস্যের। যাত্রার আগে দল ছিল দ্বিধাবিভক্ত, অনেকেই এই যাত্রার পক্ষে ছিলেন না। তবে উপায় ছিল না হাতে। বিমান যাত্রার খরচ আর ঝক্কি ছিল তুলনামূলক ঢের বেশি। ফেরি যাত্রা যেমন বাড়তি সময় বাঁচায়, তেমন খরচও।

কিন্তু বিপত্তি বাঁধে দুই দিন আগের সাইক্লোনে। যার কারণে সমুদ্রে ঢেউয়ের তোড়ও বেশি ছিল। এই ঢেউয়ের মধ্যে জার্নি আর ‘মোশন সিকনেসে’, সব মিলিয়ে বিভীষিকাময় এক অভিজ্ঞতাই হয় ক্রিকেটারদের।

ডোমিনিকায় দুইটি টি-টোয়েন্টি থাকলেও সেখানে প্রথম ম্যাচের একদিন আগে পৌঁছে বাংলাদেশ দল। মূল ম্যাচে মাঠে নামার আগে অনুশীলনে একটি সেশন সুযোগ থাকলেও সেটি ভেসে যায় বৃষ্টির জলে। মূল ভেন্যুতে যেমন অনুশীলের সুযোগ মেলেনি, তেমনি টি-টোয়েন্টি দলের বেশ কয়েকজন খেলোয়াড় দীর্ঘদিন পর বিরতি কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন।

দ্বিতীয় ম্যাচে দল ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস ডমিঙ্গোর, ‘বেশ কয়েকজন খেলোয়াড় গত কয়েক সপ্তাহ ধরে কোনো ম্যাচ খেলেনি। আফিফ, রিয়াদ- তারা ঢাকায় অনুশীলন করছিল। অন্তত আজকে কিছু সময় পাওয়া গেছে ম্যাচের। আমি নিশ্চিত দ্বিতীয় ম্যাচে আমরা ভালো খেলব।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.