× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এক ওভারে ৩৫ খেলেন ব্রড, রেকর্ড হারিয়ে মন খারাপ পিটারসনের

স্পোর্টস ডেস্ক

০৩ জুলাই ২০২২, ০৬:৫০ এএম

এজবাস্টন টেস্টে বিপর্যয় সামলে বড় রান তুলেছে ভারত। ৯৫ রানে ৫ উইকেট হারানো দলটি প্রথম ইনিংসে তুলেছে ৪১৬ রান। ওই রান তোলার পথে স্টুয়ার্ড ব্রড এক ওভারে খরচ করেছেন  ৩৫ রান। টেস্টে যা এক ওভারে সর্বোচ্চ রান দেওয়ার রেকর্ড। 

তার ওভার থেকে ওই রান তুলেছেন এজবাস্টনে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়া জাসপ্রিত বুমরাহ। মোট আটটি বল করতে হয়েছ ব্রডের। দুই ছক্কা ও চারটি চার মেরেছেন বুমরাহ। ওয়াইড বলে চার হয়েছে একটি।

দশম ব্যাটার হিসেবে এক ওভারে সর্বোচ্চ রান তুলে নিয়ে তিনজনের বাজে রেকর্ড থেকে মুক্তি দিয়েছেন বুমরাহ। এর আগে টেস্টে এক ওভারে সর্বোচ্চ রান ছিল ২৮। যা দিয়েছিলেন তিনজন। দক্ষিণ আফ্রিকার স্পিনার রবিন পিটারসন ছিলেন তাদের একজন।

বাজে ওই রেকর্ড থেকে মুক্তি পেয়েছেন পিটারসন। মজা করে লিখেছেন, রেকর্ড ভেঙে যাওয়ায় মন খারাপ তার। পিটারসন টুইট করেছেন, ‘রেকর্ড হারিয়ে আজ আমার মন খারাপ। ওহ, ভুলেই গিয়েছিলাম, রেকর্ড তো গড়া হয় ভাঙার জন্য।’ 

এজবাস্টন টেস্ট প্রথম ইনিংসে বল হাতে ভালো করতে পারেননি স্টুয়ার্ড ব্রড। তিনি নিয়েছেন মাত্র এক উইকেট। তবে আরেক বুড়ো পেসার জেমি অ্যান্ডারসন তুলে নিয়েছেন ৫ উইকেট। ভারতের হয়ে প্রথম ইনিংসে ঋষভ পান্ত ১৪৬ রানের ইনিংস খেলেছেন। রবিন্দ্র জাদেজা করেছেন ১০৪ রান। 

ব্রড এক ওভারে ৩৫ রান দিয়ে রেকর্ড গড়েছেন। তাকে দিয়ে রেকর্ড গড়িয়েছেন বুমরাহ। তিনি কিন্তু ৩৫ রান করতে পারেননি। ১৬ বলে করেছেন হার না মানা ৩১ রান। চারটি চার ও দুই ছক্কা তুলেছেন তিনি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.