× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিপর্যয় ঠেলে এজবাস্টনে নিয়ন্ত্রণ ভারতের

০৩ জুলাই ২০২২, ০৬:৫০ এএম

টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে যেখানে শেষ করেছে ইংল্যান্ড সেখান থেকেই রানার্স আপ ভারতের বিপক্ষে শুরু করে। তবে বুমরাহর নেতৃত্বাধীন দলটি বিপদে ভড়কে যায়নি। বরং ঋষভ পান্ত ও রবিন্দ্র জাদেজার দুর্দান্ত সেঞ্চুরিতে প্রথম ইনিংসে বড় সংগ্রহ তুলে ম্যাচ নিয়ন্ত্রণে রেখেছে। 

প্রথম ইনিংস থেকে ভারত তুলেছে ৪১৬ রান। জবাবে স্বাগতিক ইংল্যান্ড ১৬ রানে ১ উইকেট হারানোর পর বৃষ্টিতে ম্যাচ সাময়িক বন্ধ আছে। এর আগে শুরুতে ব্যাট করতে নামা ভারত ৯৫ রানে হারিয়েছিল ৫ উইকেট। 

এরপর ঋষভ পান্ত ও জাদেজার দুর্দান্ত ব্যাটিং। তারা ষষ্ঠ উইকেটে যোগ করেন ২২২ রান। এর মধ্যে পান্ত ১১১ বলে ১৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ২০টি চার ও চারটি ছক্কায় ইংল্যান্ডকে বুঝিয়ে দেন টেস্টে টি-২০ সুলভ ব্যাটিং শুধু জনি বেয়ারস্টো নয় তিনিও করতে পারেন। তার সঙ্গে জুটি গড়া জাদেজা দীর্ঘক্ষণ ব্যাটিং করেছেন। টেস্টের সেরা অলরাউন্ডার ১৯৪ বলে ১০৪ রান করেন। তার ব্যাট থেকে আসে ১৩টি চারের মার। শেষ দিকে বুমরাহ ১৬ বলে চারটি চার ও দুই ছক্কায় ৩১ রান করে দলের রান চারশ’ও ওপারে নিয়ে যান। 

এজবাস্টনে ইংল্যান্ডের বুড়ো পেসার জেমি অ্যান্ডারসন দুর্দান্ত বোলিং করেছেন। তিনি ৬০ রান দিয়ে নিয়েছেন পাঁচ উইকেট। যেনতেন উইকেট না। দুই ওপেনার শুভমন গিল ও চেতেশ্বর পূজারাকে শুরুতে ফিরিয়েছেন। পরে তুলে নিয়েছেন শ্রেয়াস আয়ারকে। সেঞ্চুরির পরে আউট করেছেন জাদেজাকে। দুটি উইকেট নিয়েছেন ম্যাথু পট।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.