× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের অবিশ্বাস্য রেকর্ড

মশিউর অর্ণব

০৪ জুলাই ২০২২, ০৫:২২ এএম । আপডেটঃ ০৪ জুলাই ২০২২, ০৭:৪৬ এএম

ডমিনিকার প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত হবার পর দ্বিতীয় টি-টোয়েন্টিতেও হেরেছে বাংলাদেশ। ম্যাচ হারলেও সবার থেকে আলাদা ছিলেন সাকিব। হারা ম্যাচে এদিন গড়েছেন এক বিশ্বরেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ব্যক্তি হিসেবে ২ হাজার রান ও ১০০ উইকেটের 'ডাবল' গড়েছেন তিনি।

টি-টোয়েন্টিতে ১০০ উইকেটের ক্লাবে আরো আগে থেকেই ছিলেন সাকিব। অপেক্ষা ছিল ২০০০ রানের। রোববার উইন্ডিজের বিপক্ষে ৫২ বলে ৬৮ রান অপরাজিত থাকেন সাকিব। এই ইনিংস খেলার পথেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুই হাজার রানের ক্লাবে প্রবেশ করেন সাকিব। যদিও দলকে জেতাতে পারেননি সাকিব। ওয়েস্ট ইন্ডিজের ১৯৪ রান তাড়া করতে নেমে টাইগাররা হেরেছে ৩৫ রানের বিশাল ব্যবধানে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিবের এই ডাবলের সবচেয়ে কাছাকাছি ছিলেন মোহাম্মদ হাফিজ। ২৫১৪ রানের সঙ্গে ৬১টি উইকেট নিয়েছিলেন পাকিস্তান ক্রিকেটের 'প্রফেসর'। এ বছরের শুরুতেই অবসর নিয়েছেন তিনি, ফলে সাকিবকে ছোঁয়ার প্রশ্নই উঠছে না হাফিজের।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১ হাজার রান ও ৫০ উইকেটের 'ডাবল' আছে সাকিব ও হাফিজ ছাড়া ৫ জনের। কেভিন ও'ব্রায়েন, শহীদ আফ্রিদি, ডোয়াইন ব্রাভো, মোহাম্মদ নবী ও থিসারা পেরেরা। এদের মধ্যে আফ্রিদি, ব্রাভো ও পেরেরাও অবসর নিয়েছেন, ও'ব্রায়েন সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের অক্টোবরে। এখন খেলছেন শুধু নবী, এ আফগানের রান ১৬২৮, উইকেট ৭৬টি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.